রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা আগের থেকে ভালো, স্থিতিশীল স্ত্রীও

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা আগের থেকে ভালো, স্থিতিশীল স্ত্রীও
রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা আগের থেকে ভালো, স্থিতিশীল স্ত্রীও ছবি সৌজন্যে- Screengrab-from-Facebook-Video-Post-By-@SurjyaKMishra

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আগের থেকে ভালো আছেন করোনা আক্রান্ত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর শরীরে অক্সিজেনের চাহিদা নিয়ন্ত্রণে রয়েছে। পাশাপাশি তাঁকে দেওয়া হয়েছে রেমডিসিভির ও উচ্চমাত্রার স্টেরয়েড। তবে ঝিমুনি ভাব রয়েছে। এমনটাই জানা গিয়েছে হাসপাতাল সূত্রে। এর পাশাপাশি বুদ্ধাজায়া মীরা ভট্টাচার্যের শারীরিক অবস্থাও স্থিতিশীল।

মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে ভর্তি করতে হয় রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। এই মুহূর্তে তাঁর চিকিৎসার দায়িত্বে রয়েছেন ৬ চিকিৎসকের মেডিক্যাল বোর্ড। রাত ৯ টায় হাসপাতালের পক্ষ থেকে দেওয়া বুলেটিনে জানানো হয়েছে যে, ৩ লিটার অক্সিজেন লাগছে বুদ্ধদেব ভট্টাচার্যের। তাঁকে রাখা হয়েছে বাইপাস সাপোর্টে। বুদ্ধদেব ভট্টাচার্যের জ্ঞান রয়েছে। কথাও বলতে পারছেন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর রক্তচাপ নিয়ন্ত্রণে।

হাসপাতালে সূত্রে জানা গিয়েছে যে, চিকিৎসার পর, নিয়ন্ত্রণে এসেছে বুদ্ধদেবের অক্সিজেনের চাহিদা। তাঁকে রেমডিসিভির দেওয়া হয়েছে। এর পাশাপাশি চলছে উচ্চমাত্রার মিথাইল প্রেডনিসোলোন স্টেরয়েড। আগের থেকে তাঁর শারীরিক অবস্থা অনেকটাই ভালো। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র ও চিকিৎসক ফুয়াদ হালিম মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে যোগাযোগ রাখছেন।

এদিকে বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি হওয়ার পর, প্যানিক অ্যাটাক হয়েছিল তাঁর স্ত্রী মীরার। যার জেরে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। তবে, সূত্রের খবর, মীরা ভট্টাচার্যের শারীরিক অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল। তাঁর শরীরে অক্সিজেন স্যাচুরেশন ৯৯ শতাংশ। পরিমিত ঘুমিয়েছেনও বুদ্ধজায়া।

উল্লেখ্য, গত ১৮ মে করোনায় আক্রান্ত হন বুদ্ধদেব। এরপর তাঁর বাড়িতেই চিকিৎসা চলছিল। কিন্তু মঙ্গলবার সকালে আচমকাই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। এর জেরেই তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়।