শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

হঠাৎই শারীরিক অবস্থার অবনতি প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের! ভর্তি হলেন হাসপাতালে

০১:৫২ পিএম, মে ২৫, ২০২১

হঠাৎই শারীরিক অবস্থার অবনতি প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের! ভর্তি হলেন হাসপাতালে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার ধারণ করেছে মারণ করোনা। রোজই আক্রান্ত হচ্ছেন বহু মানুষ এবং মারাও যাচ্ছেন অনেকে। শুধু সাধারণ মানুষ নয় করোনার কবলে পড়ছেন নেতা-মন্ত্রী থেকে শুরু করে বহু তারকা সহ নামকরা ব্যক্তিরাও। আর তারই মাঝে করোনা থাবা বসিয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবারে। গত মঙ্গলবার রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য করোনায় আক্রান্ত হন।

উল্লেখ্য গত মঙ্গলবার রাতেই মীরা দেবীর শ্বাসকষ্ট হতে শুরু করলে রাতেই তাকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। তবে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি হতে না চাওয়ায় বাড়িতেই তার চিকিৎসা চলছিল। তবে হঠাৎ করেই গতকাল রাতে রক্তে অক্সিজেনের মাত্রা কমে ৮৫-র নিচে চলে যায় বুদ্ধদেব বাবুর৷ এরপরেই তাঁকে তড়িঘড়ি আলিপুরের বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়৷ এবং মঙ্গলবার সকালের দিকে অক্সিজেনের মাত্রা ৮০-৮২ -র মধ্যে ছিল৷

উল্লেখ্য বর্তমানে কৌশিক চক্রবর্তীর তত্ত্বাবধানে রয়েছেন বুদ্ধদেব বাবু৷ জানা গেছে তাঁর ফুসফুসে সংক্রমণ রয়েছে৷ এছাড়া আগে থেকেই তাঁর সিওপিডি-র সমস্যা ছিল৷ এই সমস্যা থাকাকালীন যে পরিমাণ অক্সিজেনের মাত্রা থাকা উচিত তার থেকে কম মাত্রা অক্সিজেন থাকায় তাঁর শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। আর তারপরেই তাঁকে হাসপাতালে স্থানান্তর করা হয়। অন্যদিকে গতকালই তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য করোনা মুক্ত হয়ে পাম অ্যাভিনিউয়ের ফ্ল্যাটে ফিরেছেন। তবে আপাতত আরও ৭ দিন আইসোলেশনে থাকতে হবে তাঁকে।