ওডিআই সিরিজে ব্যর্থ বুমরা, শীর্ষ স্থান হারালেন ভারতের তারকা পেসার

বংনিউজ২৪x৭ স্পোর্টস ডেস্কঃ সদ্য সমাপ্ত শেষ হয়েছে ভারত- নিউজিল্যান্ড ওডিআই সিরিজ যেখানে ৩-০ তে নিউজিল্যান্ডের দল ভারতকে হোয়াইটওয়াশ করেছে। এই ওডিআই সিরিজ শুরু হয়েছিল ৫ ই ফেব্রুয়ারি থেকে এবং তা শেষ হয়েছে ১১ই ফেব্রুয়ারি তে। এই ওডিআই সিরিজে ভাল পারফরমেন্স দেখাতে পারেনি ভারতীয় দল। যার ফলে আইসিসি ওডিআই র‍্যঙ্কিং এ বড় সর পরিবর্তন এসছে।

২১শে ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে ভারত- নিউজিল্যান্ডের টেস্ট সিরিজ। তারি মাঝে আইসিসি প্রকাশ করল ব্যাটসম্যান ও বোলারদের ওডিআই র‍্যঙ্কিং। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ভাল খেলতে পারেনি ওডিআই সিরিজে। তিন ম্যাচে তার রান যথাক্রমে ৫১, ১৫ এবং ৯ রান। কিন্তু তা সত্ত্বেও তিনি আইসিসি ওডিআই র‍্যঙ্কিং ব্যাটসম্যান দের তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছে।

কিন্তু বড়সড় পরিবর্তন এসছে ভারতীয় পেসার এবং আইসিসি ওডিআই র‍্যঙ্কিং বোলারদের তালিকায় প্রথম স্থানে থাকে জসপ্রীত বুমরার। এই তিন ওডিআই ম্যাচে জসপ্রীত বুমরা ৩০ ওভার বল করে একটিও উইকেট নিতে পারেনি যার ফলে তিনি আর পারলেন না বোলারদের তালিকায় শীর্ষ স্থান ধরে রাখতে। তার জায়গায় প্রথম স্থান দখল করেছে নিউজিল্যান্ডের পেসার বোলার ট্রেন্ড বোল্ড। তিনি চোটের কারনে এই সিরিজ না খেললেও জসপ্রীত বুমরার পয়েন্ট কমে যাওয়ায় তিনি শীর্ষ স্থান দখল করে নিয়েছেন।

আরও পড়ুনঃ  ষষ্ঠবার বর্ষসেরা ফুটবলার হলেন লিওনেল মেসি

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.