বাঙ্ক ধর্মঘট আজ ও আগামীকাল! একনজরে দেখে নিন কোন কোন কাজে সমস্যা তৈরি হতে পারে

বাঙ্ক ধর্মঘট আজ ও আগামীকাল! একনজরে দেখে নিন কোন কোন কাজে সমস্যা তৈরি হতে পারে
বাঙ্ক ধর্মঘট আজ ও আগামীকাল! একনজরে দেখে নিন কোন কোন কাজে সমস্যা তৈরি হতে পারে / ফাইল ছবি (প্রতিকি ছবি)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ টানা চারদিন বন্ধ ব্যাঙ্ক। তার জেরে সমস্যায় সাধারন মানুষ। প্রসঙ্গত গত ১৩ই মার্চ মাসের দ্বিতীয় শনিবার হওয়ায় বন্ধ ছিল ব্যাঙ্ক। অন্যদিকে ১৪ ই মার্চ রবিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ থাকে। আর তারপর আজ ও আগামীকাল ব্যাঙ্ক ধর্মঘট হওয়ায় বন্ধ রয়েছে ব্যাঙ্ক। তাই পরপর চারদিন বন্ধ থাকছে ব্যাঙ্ক। তাই একনজরে দেখে নিন কোন কোন কাজে সমস্যা তৈরি হতে পারে..

প্রসঙ্গত গত ফেব্রুয়ারি মাসে কেন্দ্রীয় বাজেট ঘোষণার সময় সরকার ডিজইনভেস্টমেন্ট ড্রাইভ এর (Disinvestment Drive) মাধ্যমে ১.৭৫ লক্ষ কোটি টাকা আয় করার জন্য রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলি বেসরকারিকরণের কথা ঘোষণা করেন। আর তার প্রতিবাদে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নস দেশজুড়ে ধর্মঘটের ডাক দেয়।

উল্লেখ্য এই চার দিন ব্যাক বন্ধ থাকলেও সচল রয়েছে এটিএম পরিষেবা। তবে জানা গেছে নতুন অ্যাকাউন্ট খোলা, চেক ক্লিয়ারেন্স, ডিমান্ড ড্রাফ্ট ইত্যাদি কাজ বন্ধ থাকবে ১৭ মার্চ পর্যন্ত। এছাড়া আইসিআইসিআই ব্যাঙ্ক (ICICI), এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC), অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis), ইন্ডাসইন্ড ব্যাঙ্ক (IndusInd), কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক (Kotak Mahindra) ইত্যাদি বেসরকারি ব্যাঙ্কের পরিষেবা চালু থাকবে বলেই জানা যাচ্ছে। অন্যদিকে ব্যাঙ্ক ইউনিয়নের তরফে জানা গেছে কেন্দ্র এই ব্যাপারে কোনও আসা বা প্রতিশ্রুতি না দেওয়ায় তারা ধর্মঘটে সামিল হয়েছেন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.