করোনা কালে দ্রুত অক্সিজেন সরবরাহের জন্য এই উদ্যোগ নিলেন আনন্দ মাহিন্দ্রা! প্রশংসায় নেটদুনিয়া

করোনা কালে দ্রুত অক্সিজেন সরবরাহের জন্য এই উদ্যোগ নিলেন আনন্দ মাহিন্দ্রা! প্রশংসায় নেটদুনিয়া
করোনা কালে দ্রুত অক্সিজেন সরবরাহের জন্য এই উদ্যোগ নিলেন আনন্দ মাহিন্দ্রা! প্রশংসায় নেটদুনিয়া

দেশে দিনের পর দিন চড়ছে করোনার গ্রাফ। পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হারও। এরই মধ্যে সারা দেশে ঘাটতি দেখা দিচ্ছে অক্সিজেনের। চাহিদা অনুযায়ী অক্সিজেনের যোগান নেই। তাই অক্সিজেন নিয়ে দেশ জুড়ে এখন শুধুই হাহাকার। এদিকে করোনা আক্রান্তের সংখ্যারও কমতি নেই। অক্সিজেনের অভাবে দেশ জুড়ে মারাও যাচ্ছেন বহু মানুষ। পরিস্থিতি সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছেন চিকিৎসকেরাও।

এই অবস্থায় দেশের মানুষের পাশে দাঁড়াতে ইতিমধ্যেই এগিয়ে এসেছেন বহু সাধারণ মানুষই। অক্সিজেন সরবরাহের কাজে সাহায্যের হাত বাড়িয়েছেন তাঁরা। এবার সেই পথের পথিক হলেন আনন্দ মাহিন্দ্রাও। করোনাকালে দেশের অক্সিজেন সংকট মেটাতে অভিনব উদ্যোগে সামিল হলেন শিল্পপতি। নিজের সোশ্যাল মিডিয়া মারফত নিজেই জানালেন সে কথা। যা শুনে প্রশংসায় নেটিদুনিয়াও।

সম্প্রতি মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মাহিন্দ্রার ঘোষণা করলেন Oxygen On Wheels নামে এক উদ্যোগ। অক্সিজেন সংকট মেটাতে সংস্থার পক্ষ থেকে দেশের রাস্তায় নেমেছে বেশ কয়েকটি বোলেরো গাড়ি। তাদের কাজ, উৎস থেকে অক্সিজেন নিয়ে হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছে দেওয়া। দরকারে কারোর নিজস্ব বাসভবনেও অক্সিজেন সরবরাহ করবে সেই গাড়ি। আবার ফাঁকা অক্সিজেন সিলিন্ডার রিফিল করে তা যথাস্থানে পৌঁছে দেওয়ারও ব্যবস্থা করবে।

আপাতত মুম্বই, থানে, নাসিক এবং নাগপুরে চালু রয়েছে এই পরিষেবা। এর মধ্যেই দেশের ১৩টি হাসপাতালে ৬১টি জাম্বো অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করেছে Oxygen On Wheels। মাহিন্দ্রা গ্রুপের তরফ থেকে জানানো হয়েছে, ধীরে ধীরে এই পরিষেবা যে দেশের সর্বত্র ছড়িয়ে দেওয়ার চেষ্টা চলছে। এই উদ্যোগে খুব শীঘ্রই আরও ৫০ থেকে ৭৫টি গাড়ি পথে নামাতে চলেছে সংস্থা। এই উদ্যোগের জন্য ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া কুর্নিশ জানিয়েছে আনন্দ মাহিন্দ্রাকে। দেশের এই কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য তাঁকে ধন্যবাদও জানিয়েছেন অধিকাংশ নেটিজেন।