শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

এই অ্যাপের মাধ্যমে গ্যাস বুক করলেই পাবেন বিরাট ছাড়! কীভাবে? জানুন খুঁটিনাটি

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২, ১১:১৬ পিএম | আপডেট: ডিসেম্বর ২, ২০২২, ০৫:২১ এএম

এই অ্যাপের মাধ্যমে গ্যাস বুক করলেই পাবেন বিরাট ছাড়! কীভাবে? জানুন খুঁটিনাটি
এই অ্যাপের মাধ্যমে গ্যাস বুক করলেই পাবেন বিরাট ছাড়! কীভাবে? জানুন খুঁটিনাটি

গ্যাসের দাম গত কয়েক বছরে বেড়ে গিয়েছে অনেকটাই। সিলিন্ডার পিছু খরচ বৃদ্ধি নিঃসন্দেহে দুশ্চিন্তা বাড়িয়েছে আমজনতার। কিন্তু জানেন কি LPG সিলিন্ডারে আপনি পেতে পারেন ক্যাশব্যাকও? সেজন্য আপনাকে ব্যবহার করতে হবে পেটিএম (Paytm)। এই ই-ওয়ালেট দিচ্ছে এমন সুযোগ।

ভারত গ্যাস, ইন্ডেন ও এইচপি- সব সংস্থার রান্নার গ্যাসেই মিলবে এই সুযোগ। আর সেজন্য কেবল আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরটি ব্যবহার করলেই হবে। কিন্তু ক্যাশব্যাক পাবেন কীভাবে? যাঁরা পেটিএমের নতুন ইউজার, তাঁদের গ্যাস বুক করার জন্য ব্যবহার করতে হবে FIRSTGAS কোডটি। এতে মিলবে ১৫ টাকার ছাড়। আর বাকিরা WALLET50GAS কোডটি ব্যবহার করলে পেয়ে যাবেন সর্বোচ্চ ৫০ টাকার ছাড়।

সংস্থার অফার অনুযায়ী, আপনি এর সাহায্যে সিলিন্ডার বুক করতে গেলে পেটিএম ইউপিআই, পেটিএম ওয়ালেট, নেট ব্যাংকিং, ডেবিট ও ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারবেন। এমনকী, পেটিএম পোস্টপেডও ব্যবহার করা যায়। এবং পরের মাসে টাকাটি শোধ করতে পারেন। সেজন্য এক পয়সাও অতিরিক্ত দিতে হবে না।

সংস্থার মুখপাত্র জানিয়েছেন, ”যেহেতু এলপিজি সিলিন্ডারের বুকিং খুব গুরুত্বপূর্ণ একটি কাজ, তাই আমাদের অ্যাপের সাহায্যে তা করার সুযোগ দেওয়া হয়। ডিজিটাল লেনদেনের পথিকৃত হিসেবে এভাবেই দৈনন্দিন দরকার মেটানোর বিষয়গুলির সমাধান করার চেষ্টা করি আমরা।”  উল্লেখ্য, পেটিএমে একটি ফিচার রয়েছে যার সাহায্যে আপনার বুক করা সিলিন্ডারটিকে ট্র্যাক করতে পারবেন।

এবার জেনে নিন কীভাবে এর সাহায্যে বুক করতে পারবেন আপনার সিলিন্ডারটি।

১. প্রথমে হোম পেজ থেকে ‘বুক এলপিজি সিলিন্ডার’ অপশনটিকে বেছে নিন রিচার্জ অ্যান্ড বিল পেমেন্টস ক্যাটাগরি থেকে।

২. সার্ভিস প্রোভাইডারকে সিলেক্ট করুন। তারপর রেজিস্টার্ড মোবাইল নম্বরটি দিন। অথবা ১৭ অঙ্কের এলপিজি আইডি বা গ্রাহক নম্বরটি লিখুন।
রান্নার
৩. এরপর পেমেন্ট সম্পূর্ণ করলেই আপনার বুকিং সম্পূর্ণ হবে।