বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! রথ উপলক্ষে পুরী ভ্রমণের জন্য ৪টি বিশেষ ট্রেন, রইল সময়সূচী

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০২:২৬ পিএম | আপডেট: জুন ২৩, ২০২২, ০২:২৬ পিএম

ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! রথ উপলক্ষে পুরী ভ্রমণের জন্য ৪টি বিশেষ ট্রেন, রইল সময়সূচী
ভ্রমণপিপাসুদের জন্য সুখবর! রথ উপলক্ষে পুরী ভ্রমণের জন্য ৪টি বিশেষ ট্রেন, রইল সময়সূচী

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ ঘুরতে কে না ভালোবাসে। প্রতিদিনের একঘেয়ে জীবন থেকে কিছুদিন সময় পেলে বেশিরভাগ মানুষেরই ভ্রমণপিপাসা মাথাচাড়া দিয়ে ওঠে। ঘোরার নেশায় ব্যাগ-পত্র গুছিয়ে তারা বেরিয়ে পড়েন নতুন কোনও ডেস্টিনেশনের উদ্দেশ্যে। তবে বিশেষ করে বাঙালীদের ঘুরতে যাওয়ার পছন্দের তালিকায় রয়েছে দী-পু-দা, অর্থাৎ দীঘা, পুরী ও দার্জিলিং।

তবে সমুদ্রের টানে বাঙালি পর্যটক পুরীতে যেতেই বেশি পছন্দ করেন। কারণ সেখানে সমুদ্রের পাশাপাশি মেলে জগন্নাথদেবের দর্শন। বিশেষ করে রথযাত্রার সময় পুরীর জগন্নাথ ধাম দর্শন করতে দেশ-বিদেশ থেকে ছুটে আসেন অসংখ্য পর্যটক। তাই এবার রথ উপলক্ষে ভক্তদের জন্য বড় সুখবর দিল ভারতীয় রেল কর্তৃপক্ষ। রথের সময় দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে দু’জোড়া শালিমার-পুরী বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোন কোন ট্রেন পুরীর উদ্দেশ্যে রওনা দেবে, ট্রেনগুলি স্টেশন থেকে কখন ছাড়বে এবং গন্তব্যে কখন পৌঁছবে সেই বিষয়ে বিস্তারিত জেনে নিন।

১) ০২৮২৭ শালিমার-পুরী রথ স্পেশাল ট্রেন আগামী ২৯ জুন রাত ৯ টা ৪০ মিনিটে শালিমার স্টেশন থেকে ছাড়বে। পরেরদিন অর্থাৎ ৩০ জুন সকাল ৭ টায় পুরী পৌঁছবে ট্রেনটি।

২) ০২৮২৮ পুরী-শালিমার রথ স্পেশাল ট্রেনটি আগামী ৩০ জুন রাত ১১ টা ৫ মিনিটে পুরী স্টেশন থেকে ছাড়বে এবং পরের দিন সকাল ৯ টা ৩০ মিনিটে পৌঁছবে শালিমার স্টেশনে।

৩) ০২৮৩৭ শালিমার-পুরী রথ স্পেশাল ট্রেন আগামী ২৯ জুন দুপুর ১ টা ৪৫ মিনিটে শালিমার থেকে ছাড়বে এবং সেদিনই রাত ১০ টা ৩০ মিনিটে পৌঁছবে পুরী।

৪) ০২৮৩৮ পুরী-শালিমার রথ স্পেশাল ট্রেনটি আগামী ৩০ জুন ভোর ৫ টা ৩০ মিনিটে পুরী থেকে ছাড়বে এবং সেদিনই দুপুর ২ টো ৫০ মিনিটে শালিমার স্টেশনে পৌঁছবে।

বিশেষ ট্রেনগুলিতে কোন কোন কোচের সুবিধা পাবেন জেনে নিন।

• ০২৮২৭ শালিমার-পুরী রথ স্পেশাল ও ০২৮২৮ পুরী-শালিমার রথ স্পেশাল ট্রেন দুটিতে রয়েছে একটি দ্বিতীয় শ্রেণীর এসি কোচ, দুটি তৃতীয় শ্রেণীর এসি কোচ, ১১ টি স্লিপার ক্লাস এবং ৬ টি জেনারেল সেকেন্ড ক্লাস কোচ।
• ০২৮৩৭ শালিমার-পুরী রথ স্পেশাল ও ০২৮৩৮ পুরী-শালিমার রথ স্পেশাল ট্রেন দুটিতে দুটি এসি চেয়ার কারের পাশাপাশি রয়েছে দুটি জেনারেল সেকেন্ড ক্লাস কোচ।