বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

খরচ করতে হবে না হাজার হাজার টাকা! দীঘায় এবার মাত্র ২২৫ টাকাতেই মিলবে হোটেল

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২, ০৭:০৯ পিএম | আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ০১:১৩ এএম

খরচ করতে হবে না হাজার হাজার টাকা! দীঘায় এবার মাত্র ২২৫ টাকাতেই মিলবে হোটেল
খরচ করতে হবে না হাজার হাজার টাকা! দীঘায় এবার মাত্র ২২৫ টাকাতেই মিলবে হোটেল

বাঙালির কাছে ছুটি কাটানোর অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র হচ্ছে দীঘা। বছরের অধিকাংশ সময়, বিশেষ করে উইক এন্ডে অনেকেই ছুটি কাটাতে সমুদ্র সফরে যাওয়ার কথা ভাবেন। শুধু বাঙালিরাই নন, বাংলার বাইরেও বহু পর্যটক এসে ভীড় জমান দীঘার সমুদ্র সৈকতে৷ সামনে আবার বড়দিন এবং নববর্ষ। তাই সেই সময় ভিড় কিছুটা হলে বাড়বে এই সমুদ্র সৈকতে। 

এদিকে পর্যটকদের কাছে দিঘা জনপ্রিয় জায়গা হওয়ার কারণে এখানকার হোটেল এবং অন্যান্য জিনিসপত্রের দামও আকাশছোঁয়া। দীঘায় যে কোন সময় গেলেই হোটেল ভাড়া কমকরে হাজারের উপরেই থাকে। উৎসব বা চাহিদার মরশুমে এই সকল হোটেল ভাড়া কয়েকগুণ বেড়ে যায়। এমন পরিস্থিতিতে অনেক মধ্যবিত্ত পরিবারের সদস্যরা রয়েছেন যারা ঘুরতে যাওয়ার ইচ্ছা করলেও খরচের জন্য অনেকেই যেতে পারেন না। 

তবে তাদের জন্য এবার সুখবর! কারণ দীঘায় এমন এক জায়গা রয়েছে যেখানে মাত্র ২২৫ টাকাতেই মিলবে হোটেল। দীঘায় মাত্র ২২৫ টাকায় হোটেল মিলবে সরকারি থাকার জায়গায়। মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত পরিবারের পর্যটকদের কথা মাথায় রেখেই যাতে সস্তায় দীঘা ভ্রমণ করা যায় এবং আরও বেশি পর্যটকদের আকৃষ্ট করা যায়, তার জন্যই এই সরকারি প্রকল্প। সেই সরকারি প্ৰকল্পে থাকার জায়গা মিলবে নামমাত্র খরচেই।

সরকারিভাবে দীঘায় করা হয়েছে একটি যুব আবাস কেন্দ্র। সেখানে থাকার জন্য খরচ হয় মাথাপিছু মাত্র ২২৫ টাকা। এছাড়াও খুব সস্তাতেই এখানে পাওয়া যায় ডবল বেড এসি এবং ট্রিপল বেড এসি রুম। ডবল বেড এসি রুমের জন্য খরচ পড়ে ৭৫০ টাকা এবং ট্রিপল বেড রুমের জন্য খরচ পড়ে ১১২৫ টাকা। এর ফলে অনেক কম খরচেই পর্যটকরা দীঘা ঘুরে আসার সুযোগ পাবেন।

যুব আবাসে বুকিং করার ক্ষেত্রে বুকিং করতে হবে অনলাইনে। নির্ধারিত দিনে রুম ফাঁকা থাকলে আপনি সহজেই বুকিং করে নিতে পারবেন। বুকিং করার জন্য (এখানে) ওয়েবসাইটে যেতে হবে। সেখানে নিজের একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। যেদিন যেতে চান সেই দিন বেছে নিতে হবে।