শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

নবান্ন থেকে ফেরার পথে আচমকাই ভোট প্রচারে মমতা! ২৫-এর পল্লি থেকে ১৬ আনা মসজিদে নেত্রী

০৯:১০ পিএম, সেপ্টেম্বর ১৩, ২০২১

নবান্ন থেকে ফেরার পথে আচমকাই ভোট প্রচারে মমতা! ২৫-এর পল্লি থেকে ১৬ আনা মসজিদে নেত্রী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। এই কেন্দ্রের তৃণমূলের প্রার্থী খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। জোরকদমে চলছে তৃণমূল কংগ্রেসের ভোট প্রচার। ইতিমধ্যেই মনোনয়নও পেশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভবানিপুরে উপনির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার পর একটি কর্মিসভা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন থেকে ফেরার পথে ঝটিকা জনসংযোগ সারলেন তিনি। গেলেন ৭৩ ও ৭৭ নম্বর ওয়ার্ডে। এদিন বিকেল ৪ টে নাগাদ ৭৭ নম্বর ওয়ার্ডে একবালপুরে ১৬ আনা মসজিদে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তৃণমূল সুপ্রিমো মুসলিম সমাজের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন। তাঁদের সুবিধা-অসুবিধার খোঁজখবর নেন। এর পাশাপাশি এদিন ১৬ আনা মসজিদে ইমামের সঙ্গেও কথাবার্তাও হয় তৃণমূল নেত্রীর। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। আবার খিদিরপুরের ২৫-এর পল্লি দুর্গাপুজো যে পাড়ায় হয়, সেখানেও যান মমতা বন্দ্যোপাধ্যায়। খিদিরপুর এলাকার ৭৭ নম্বর ওয়ার্ড দিয়েই মমতার প্রচার শুরুকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। মমতা ওই এলাকা ছাড়ার প্রায় পরপরই টুইট করেন বাংলায় বিজেপি-র সহ-পর্যবেক্ষক অমিত মালব্য। তাঁর দাবি, ভবানীপুরের জয় নিয়ে তিনি নিশ্চিত নন বলেই ১৬ আনা মসজিদে গিয়েছিলেন মমতা। এই সফর আচমকা নয় বরং পরিকল্পিত বলেই দাবি করেছেন মালব্য।

https://twitter.com/amitmalviya/status/1437381632978087948

অন্যদিকে, ৭৩ নম্বর ওয়ার্ডেই মুখ্যমন্ত্রীর বাড়ি। সেখানে চলছিল তৃণমূলের সভা। মঞ্চে ছিলেন মঞ্চে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সিরা। এই সভায় অংশ নেননি মমতা বন্দ্যোপাধ্যায়। হাতে মাইক নিয়ে তিনি বলেন, ‘নির্বাচন সংক্রান্ত বিধিনিষেধের জন্য থাকতে পারছি না। সভার অনুমতি নিয়েছিল তৃণমূল। কিন্তু আমার থাকার অনুমতি নেওয়া হয়নি। এখন তো দোরে দোরে ঘুরতেও চারজনের বেশি হলে চলবে না।’

প্রসঙ্গত উল্লেখ্য, গত ৪ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন এবং এবং মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটের নির্ঘণ্ট ঘোষণা করে নির্বাচন কমিশন। গত শুক্রবারই গণেশ চতুর্থীতে দাখিল করেছেন মনোনয়ন। আগামী ১৬ সেপ্টেম্বর ৭২ নম্বর ওয়ার্ডে পদ্মপুকুর এলাকার উত্তম উদ্যানে হিন্দিভাষী ভোটারদের নিয়ে সভা রয়েছে তৃণমূল নেত্রীর।