ছেলে আরিয়ানের গ্রেপ্তারির পর শাহরুখের সমস্ত বিজ্ঞাপন সরিয়ে দিল Byju’s

ছেলে আরিয়ানের গ্রেপ্তারির পর শাহরুখের সমস্ত বিজ্ঞাপন সরিয়ে দিল Byju's
ছেলে আরিয়ানের গ্রেপ্তারির পর শাহরুখের সমস্ত বিজ্ঞাপন সরিয়ে দিল Byju's

গত ২ অক্টোবর মুম্বাই উপকূলে একটি ক্রুজ জাহাজে আয়োজিত পার্টিতে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো একটি অভিযান চালায়। এরপর গত ৩ অক্টোবর মাদক কাণ্ডে যোগ থাকার অভিযোগে গোয়াগামী ওই প্রমোদতরী থেকে বলিউড বাদশা শাহরুখ খান পুত্র আরিয়ান খান-সহ আটজনকে আটক করেছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর অফিসাররা। দীর্ঘক্ষণ জেরার পর, আরিয়ান খানকে গ্রেপ্তার করে NCB। এমনকি তার জামিনের সিদ্ধান্তও খারিজ হয়ে গিয়েছে। এরপরই ফের এক বড় ধাক্কা খেলেন শাহরুখ। বাদশাকে দিয়ে করানো সমস্ত বিজ্ঞাপন সরিয়ে নিল ছোটদের শিক্ষা, প্রযুক্তি সংক্রান্ত অ্যাপ Byju’s।

একটি সর্বভারতীয় সংবাদ-মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আরিয়ানের গ্রেপ্তারির পরই ট্যুইটার সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লাগাতার আক্রমণের মুখে পড়ে Byju’s। সেই কারণেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে৷ জানা গিয়েছে, বিজ্ঞাপনের জন্য অগ্রীম বুকিং থাকা সত্ত্বেও সংস্থার তরফে কিং খানের সমস্ত বিজ্ঞাপন সরিয়ে নেওয়া হয়েছে। শাহরুখের সবচেয়ে বড় স্পনসরশিপের মধ্যে অন্যতম ছিল Byju’s। এই সংস্থার সঙ্গে অভিনেতা বার্ষিক ৩-৪ কোটি টাকার চুক্তি ছিল। কিন্তু সেই সংস্থাই এবার শাহরুখের সমস্ত বিজ্ঞাপন তুলে নিল।

প্রসঙ্গত, ২০১৭ সালে Byju’s-র ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে নির্বাচিত হন শাহরুখ খান। তিনি ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে আসার পরই এই সংস্থার আয় বেড়ে দ্বিগুন হয়ে গিয়েছিল। কিন্তু সম্প্রতি ছেলে আরিয়ান খান মাদক কাণ্ডে আটক হওয়ার পর ছোটদের শিক্ষা নিয়ে শাহরুখের পরামর্শ শুনতে নারাজ অধিকাংশ নেটিজেনই। ট্যুইটারে এই নিয়ে কড়া ভাষায় আক্রমণ করে নেটিজেনরা এও লেখেন, ‘যিনি নিজের ছেলের খেয়ালই রাখতে পারেন না, তিনি আবার বাচ্চাদের শিক্ষা নিয়ে জ্ঞান দিচ্ছেন।’ অনেকে আবার এও বলেন, বাদশা নিজের ছেলেকে মানুষ করতে পারেননি। এই ঘটনার পরই শাহরুখ সংক্রান্ত বিজ্ঞাপন তুলে নেয় Byju’s। যদিও এই অ্যাপ হাতছাড়া হলেও মেগাস্টার হুন্ডাই, এলজি, দুবাই ট্যুরিজম এবং রিলায়েন্স জিও-র মতো বেশ কয়েকটি সংস্থার স্পনসরশিপ কিং খানের হাতে৷