দুর্গাপ্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় বেপরোয়া গাড়ি ঢুকে পিষল পথচারীদের!

দুর্গাপ্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় বেপরোয়া গাড়ি ঢুকে পিষল পথচারীদের!
দুর্গাপ্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় বেপরোয়া গাড়ি ঢুকে পিষল পথচারীদের!

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ফের একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। শুধু স্থান আলাদা। ছত্তিশগড়ের পর এবার মধ্যপ্রদেশে দুর্গাপ্রতিমা বিসর্জনের শোভাযাত্রায় ঢুকে পড়ল বেপরোয়া গাড়ি। পিষল পথচারীদের। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে, তাঁদের মধ্যে দু-জনের অবস্থা গুরুতর। এর মধ্যে আবার এক শিশুও রয়েছে বলে জানা গিয়েছে। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ভোপালের বাজারিয়া এলাকায়।

অভিযুক্ত চালক এখনও পলাতক। প্রত্যক্ষদর্শীদের বয়ান থেকে জানা গিয়েছে, দুর্গাঠাকুর নিরঞ্জন উপলক্ষে রাস্তায় ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ। মিছিল করে এগোচ্ছিল শোভাযাত্রা। আচমকাই দ্রুত গতিতে এসে ভিড়ে ধাক্কা মারে গাড়িটি। এদিকে, স্থানীয় সিসিটিভি ক্যামেরাতেও পুরো ঘটনাটি ধরা পড়েছে। জানা গিয়েছে, ঘাতক গাড়িটিতে দুই থেকে তিনজন ছিলেন। ধাক্কা মেরেই গাড়িটি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। যদিও গাড়ির নম্বর সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। তাই সেই সূত্র ধরেই অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ। এদিকে, এই গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

উল্লেখ্য, সবে শেষ হয়েছে দুর্গোৎসব। শুক্রবার থেকেই দেশব্যাপী চলছে প্রতিমা বিসর্জন। শনিবার ভোপালের বাজারিয়া এলাকায় এমনই দুর্গাপ্রতিমা নিরঞ্জনের শোভাযাত্রা বেরিয়েছিল। অনেকেই এই শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রের খবর, এই শোভাযাত্রায় আচমকাই পিছন থেকে একটি বেপরোয়া গাড়ি ঢুকে পড়ে। এরপর মুহূর্তের মধ্যেই কয়েকজনকে পিষে দিয়ে চলে যায় গাড়টি। এখনও পর্যন্ত দু’জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও গাড়ি এবং গাড়ির চালকের খোঁজ মেলেনি। কেন এই দুর্ঘটনা, তাও এখনও স্পষ্ট নয়। তবে, বিজেপিশাসিত মধ্যপ্রদেশের পুলিশের পক্ষ থেকে অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত শুক্রবার এই একই ধরনের ঘটনা ঘটে ছত্তিশগড়েও। ছত্তিশগড়ের যশপুরে দশেরার শোভাযাত্রার মধ্যে ঢুকে পড়ে ২০ জনকে পিষে দিয়ে পালায় একটি গাড়ি। সেই ভয়াবহ ঘটনায় ৪ জনের মৃত্যু হয়। পাশাপাশি অনেকেই আহত হন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওয় দেখা গিয়েছে, ঘটনার সময় রাস্তায় দাঁড়িয়ে ছিলেন ২০-২৫ জন লোক। এমন সময় পিছন থেকে দ্রুত গতিতে আসা একটি লাল রঙের গাড়ি তাঁদের পিষে দিয়ে চলে যায়।

এরপর গাড়িটির পিছু ধাওয়া করে ধরে ফেলে জনতা। গাড়িটিতে দু’জন ছিলেন। তাঁদের পাকড়াও করে প্রথমেই গণপিটুনি দেন সাধারণ মানুষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যায় পুলিশ এবং দুই অভিযুক্তকে উন্মত্ত জনতার হাত থেকে উদ্ধার করে হেফাজতে নেয়। জানা গিয়েছে, এসইউভিটি থেকে বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করে পুলিশ। তবে, ছত্তিশগড়ের ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও উঠেছিল। এর জেরে সঙ্গে সঙ্গে তৎপর হয় প্রশাসন। সেখানকার এএসআই-তে সাসপেন্ড করা হয়। এই ঘটনার পরই শনিবার ফের একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল বিজেপিশাসিত মধ্যপ্রদেশে।