BSF জওয়ানদের নিয়ে মন্তব্য! মামলার হুঁশিয়ারি দিয়ে অপর্ণা সেনকে আইনি চিঠি

BSF জওয়ানদের নিয়ে মন্তব্য! মামলার হুঁশিয়ারি দিয়ে অপর্ণা সেনকে আইনি চিঠি
BSF জওয়ানদের নিয়ে মন্তব্য! মামলার হুঁশিয়ারি দিয়ে অপর্ণা সেনকে আইনি চিঠি

BSF জওয়ান নিয়ে আপত্তিকর মন্তব্য। তার জেরে অভিনেত্রী তথা চিত্র পরিচালক অপর্না সেনকে মামলার হুঁশিয়ারি দিয়ে আইনি চিঠি। অপর্ণাকে আইনি চিঠি পাঠালেন পৃথ্বীশ দাস নামে জনৈক আইনজীবী। আগামী ৭ দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে বলে চিঠিতে দাবি করা হয়েছে।

সম্প্রতি বাংলা, অসম ও পাঞ্জাবের সীমান্তরক্ষীদের ক্ষমতা বাড়ানোর নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এর প্রতিবাদেই সরব হন অপর্ণা সেন। গত সোমবার কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক বৈঠকে হাজির হয়েছিলেন তিনি। এখানেই তাঁর দাবি, “মিলিটারিদের যতটা ক্ষমতা দেওয়া উচিৎ, তার থেকেও বেশি দেওয়া হচ্ছে।” তিনি এও বলেন যে, “ছিটমহলের বাসিন্দাদের কথা ভাবলেই শিউরে উঠি। এমনিতেই তাঁদের অবস্থা খুব খারাপ। তার ওপর বিএসএফদের ক্ষমতা বাড়ালে তা আরও দুর্বিষহ হয়ে উঠবে।”

এরপরই অভিযোগ, এই বিষয়ে কথা বলতে গিয়ে সীমান্তরক্ষী বাহিনীর বিরুদ্ধে ‘ধর্ষক’, ‘খুনী’ শব্দ প্রয়োগ করেন অপর্ণা সেন। তার জেরেই এবার আইনি বিপাকে জড়িয়েছেন বর্ষীয়াণ অভিনেত্রী-পরিচালক। তাঁকে মামলার হুঁশিয়ারি দিয়ে আইনি চিঠি পাঠানো হয়েছে। মামলাকারীর অভিযোগ, কেন্দ্রীয় বাহিনীকে অসম্মান করেছেন অপর্ণা সেন। সাত দিনের মধ্যে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে তাঁকে। নাহলে তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। যদিও এই বিষয়ে এখনও মুখ খোলেননি অপর্ণা।

অন্যদিকে, ঘটনাটি নিয়ে জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক-অভিনেত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অপর্ণাকে ‘ভাতাজীবী’ বলেও কটাক্ষ করেন তিনি। ফেসবুকে পোস্ট করে তোপ দেগেছেন বিজেপি নেতা অনুপম হাজরাও।