নির্বাচনের দিন ঘোষণার আগেই রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী! কোন জেলায় কত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকতে পারে রইলো বিস্তারিত

নির্বাচনের দিন ঘোষণার আগেই রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী! কোন জেলায় কত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকতে পারে রইলো বিস্তারিত
নির্বাচনের দিন ঘোষণার আগেই রাজ্যে আসছে কেন্দ্রীয় বাহিনী! কোন জেলায় কত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকতে পারে রইলো বিস্তারিত / ফাইল ছবি (Representative Image)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে। আর এরই মাঝে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে রাজ্যে হাজির হয়েছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছাড়া আগামী ২৫ তারিখের মধ্যে রাজ্যে আরও ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী হাজির হবে বলে জানা গেছে। এদের মধ্যে থাকবে বিএসএফ, সিআরপিএফ, সিআইএসএফ, আইটিবিপি, এসএসবি।

অন্যদিকে ভোটের দিন নির্ধারিত হওয়ার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসায় জল্পনার তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। সকলে মনে করছেন হয়তো খুব শিগ্রহই নির্বাচনের দিন ঠিক হবে। তবে কবে হবে নির্বাচন তা এখনও অপ্রকাশিত। মূলত ৩৫ টি জেলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। কোন জেলায় কত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে তা একনজরে দেখে নিন..

উল্লেখ্য দক্ষিণ দিনাজপুর, আলিপুরদুয়ার, ইসলামপুর, বসিরহাট, বিধাননগর, রানাঘাট, জঙ্গিপুর, বারুইপুর, সুন্দরবন, ডায়মন্ড হারবার, হাওড়া গ্রামীনে মোতায়েন করা হবে ২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। শিলিগুড়ি ও কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, কৃষ্ণনগর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এ মোতায়েন করা হবে ৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। হাওড়া শহরে মোতায়েন করা হবে ৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। মালদা, মুর্শিদাবাদ, ব্যারাকপুর, চন্দননগর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, দুর্গাপুর এ মোতায়েন করা হবে ৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। দার্জিলিং এ মোতায়েন করা হবে ৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। পুরুলিয়া এবং ঝাড়গ্রামে মোতায়েন করা হবে ৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

আরো পড়ুনঃ   মঙ্গলবার রাজ্যে আসছেন যোগী আদিত্যনাথ