বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

লক্ষ্য সুষ্ঠ নির্বাচন! শান্তিপুরে রুটমার্চ কেন্দ্রীয় বাহিনীর

০৯:৫১ এএম, অক্টোবর ২১, ২০২১

লক্ষ্য সুষ্ঠ নির্বাচন! শান্তিপুরে রুটমার্চ কেন্দ্রীয় বাহিনীর

আগামী ৩০ অক্টোবর শান্তিপুর বিধানসভা উপনির্বাচন। তার প্রায় ১০ দিন আগে থেকেই এই কেন্দ্রে রুট মার্চ শুরু করলো কেন্দ্রীয় বাহিনী। রানাঘাট জেলার পুলিশ সুপার সায়ক দাসের নেতৃত্বে ও শান্তিপুর থানার উদ্যোগে বিশাল পুলিশবাহিনী ও কেন্দ্রীয় বাহিনী নিয়ে রুটমার্চ করা হয় এই বিধানসভা কেন্দ্রে ।

উপনির্বাচনে যাতে কোনও রকমঅশান্তি না হয় সেই বিষয়ে ইতিমধ্যেই নির্দেশ দিয়েছে কমিশন। এই নির্বাচনে যাতে সুষ্ঠুভাবে ভোট হয় এবং কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই কারণেই নজর দিচ্ছে প্রশাসন । এদিন রুটমার্চের পাশাপাশি সাধারণ ভোটারদের সাথে ও কথা বলেন , পুলিশ সুপার সায়ক দাস। সাধারণ ভোটারদের আশ্বস্ত করেন তারা যেন ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেন।

এদিকে, ইতিমধ্যেই এই কেন্দ্রে ৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এসে পৌঁছেছে। নির্বাচন চলাকালীন বা তার আগে পরে যাতে কোনও রকম বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই কারণে আগাম সতর্কতা জারি করা হয়েছে কমিশনের তরফে।কোচবিহারের দিনহাটা, নদিয়ার শান্তিপুর, উত্তর ২৪ পরগনার খড়দহ এবং দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় ভোট রয়েছে চলতি মাসের ৩০ তারিখ। চার কেন্দ্রের মধ্যে বেশিরভাগই স্পর্শকাতর৷ তাই এই উপনির্বাচন নিয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছে কমিশন৷ গোসাবা, শান্তিপুরের পর বাকি কেন্দ্র গুলিতেও এবার কেন্দ্রীয় বাহিনী পাঠানো হবে।