রাজ্যের স্বাস্থ্যখাতে কেন্দ্র ব্যাপক সাহায্য করেছে: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

রাজ্যের স্বাস্থ্যখাতে কেন্দ্র ব্যাপক সাহায্য করেছে: কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন
image source: facebook post [email protected] drharshvardhanofficial

বাংলার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তীব্র কটাক্ষ করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন-সহ বিজেপি নেতৃবৃন্দ।শনিবার দুপুরে সাংবাদিক সম্মেলন থেকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী বলেন, “রাজ্যে পরিবর্তন হবে। রথযাত্রা সেই কাজকে বড় সহায়ক। তিনি আরও বলেন, “১৯৯৩ সাল থেকে রাজনীতি করছি। কোনও দিন কোনও কারণে মিথ্যা বলিনি। যাচাই করে দেখুন রাজ্যের বাস্তব অবস্থা। বিজেপি নেতারা নন মানুষ বলছে, পরিবর্তন হবে।”

তিনি বলেন, “রাজ্যের স্বাস্থ্যখাতে কেন্দ্র ব্যাপক সাহায্য করেছে। করোনা-সহ সব ক্ষেত্রেই উদারহস্ত কেন্দ্র। কিন্তু রাজ্যের স্বাস্থ্যের পরিকাঠামো হতাশাজনক। যেক্ষেত্রে দরকার কেন্দ্র প্রশংসা করেছে। হতাশাজনক কাজের সমালোচনা করতেই হবে।”

এদিনের সাংবাদিক সম্মেলনে ছিলেন বিজেপি নেতা শিব প্রকাশ, স্বপন দাশগুপ্ত, সব্যসাচী সাংসদরা। তাঁরাও একযোগে রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন। শিব প্রকাশ প্রশ্ন তোলেন, “আর কতদিন কেন্দ্রকে গালি দিয়ে চলবে?” তাঁর অভিযোগ, “রাজ্যে সাড়ে পাঁচ লক্ষ রোহিঙ্গা ভোটার রয়েছে। আমফান, করোনার টাকা গিয়েছে বিত্তশালীদের ঘরে। আইন ব্যবস্থা ভেঙে পড়েছে। মানুষ পরিবর্তন চাইছে।” তাঁর কথায়, “লক্ষ্য সোনার বাংলা গড়া। তাই আগে পরিবর্তন দরকার।”

এদিন করোনার টিকা নিয়েও গুরুত্বপূর্ণ তথ্য দেন হর্ষ বর্ধন। তিনি জানান, “যখন যেমন দরকার হবে সেভাবে নাগরিকদের টিকা দেওয়া হবে। তবে এখনই খোলা বাজারে টিকা পাওয়ার সম্ভাবনা নেই”।