শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

কবে কমবে সরষের তেলের দাম? কী জানালেন কেন্দ্রের খাদ্য সচিব?

০৮:৩৩ পিএম, অক্টোবর ২২, ২০২১

কবে কমবে সরষের তেলের দাম? কী জানালেন কেন্দ্রের খাদ্য সচিব?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম ঊর্ধ্বমুখী। তবে, উৎসবের মরশুমে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম নিয়ন্ত্রণে রাখতেই তৎপর কেন্দ্রের মোদী সরকার। শুক্রবার এমনটাই জানিয়েছেন খাদ্য এবং সরবরাহ দফতরের সচিব সুধাংশু পাণ্ডে।

তিনি বলেন, ‘ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার শ্রমিক সংকট থাকার কারণে আন্তর্জাতিক বাজারে ক্রুড অয়েলের দাম বেড়েছে। পাম অয়েলেরও দাম বেড়েছে আন্তর্জাতিক বাজারে। কিন্তু ভারতে নিম্নগামী।’

https://twitter.com/ANI/status/1451480179994333190

পাশাপাশি তিনি এও জানিয়েছেন, সরষের তেলের উৎপাদন ১০ লক্ষ মেট্রিক টন বেড়েছে। ফলে খুব শীঘ্রই এর লাভও দেখা যাবে এবং দামও কমবে। ফলে উৎসবের মরশুমে সাধারণ মানুষও মূল্যবৃদ্ধির হাত থেকে মুক্তি পাবে। সরষের তেলের দামও কমবে। শুধু তেলেই নয়, ডালজাতীয় দ্রব্যের দাম কমাতেও যে কেন্দ্র সরকার যথেষ্ট উদ্যোগী, তাও মনে করিয়ে দেন সুধাংশু পাণ্ডে।

[caption id="attachment_36700" align="alignnone" width="2065"] প্রতীকী ছবি[/caption]

খাদ্য এবং সরবরাহ দফতরের সচিব বলেন যে, ‘আগামী মাসেই রাজ্যগুলোর সঙ্গে বৈঠকে বসবে কেন্দ্র সরকার। সেই বৈঠকেই তেল এবং ডাল জাতীয় দ্রব্যের দাম নিয়ে আলোচনা করা হবে। ফেব্রুয়ারি থেকে তেল এবং ডালজাতীয় সামগ্রীর দাম কমতে পারে।’ অন্যদিকে, কেন্দ্রের মোদী সরকার পেঁয়াজের দাম কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে, তাও তিনি জানান।

https://twitter.com/ANI/status/1451480179994333190