বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

লঞ্চ করার আগেই ফাঁস হয়ে গেল BSNL-এর 4G ট্যারিফ প্ল্যানের সম্ভাব্য তালিকা! দেখে নিন একনজরে

০২:৪৩ পিএম, ডিসেম্বর ১৫, ২০২১

লঞ্চ করার আগেই ফাঁস হয়ে গেল BSNL-এর 4G ট্যারিফ প্ল্যানের সম্ভাব্য তালিকা! দেখে নিন একনজরে

চেন্নাই ও কেরালা সার্কেলে ইতিমধ্যেই রয়েছে BSNL এর 4G সার্ভিস। কোম্পানির তরফে জানানো হয়েছে 2022 সালের সেপ্টেম্বরের মধ্যে গোটা দেশেই 4G পরিষেবা চালু করে দেওয়া হবে। কোম্পানির আশা এই 4G সার্ভিস থেকে 900 কোটি টাকা পর্যন্ত রোজগার করা সম্ভব হবে। তবে লঞ্চ করার আগেই ফাঁস হয়ে গেল BSNL-এর 4G ট্যারিফ প্ল্যানের সম্ভাব্য তালিকা।

সম্প্রতি bsnlteleservice নামে একটি ওয়েবসাইটে কোম্পানির 4G ট্যারিফ প্ল্যান ফাঁস হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, Jio, Airtel ও Vodafone এর থেকেও অনেক কম দামে 4G পরিষেবা দিতে চলেছে BSNL। মাত্র 16 টাকা থেকে BSNL এর 4G প্ল্যানের দাম শুরু হচ্ছে। তবে এটাই চূড়ান্ত ট্যারিফ প্ল্যান কিনা তা জানা যায়নি। আগামী বছর লঞ্চ করার পরই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

এক নজরে দেখে নেওয়া যাক BSNL-এর সম্ভাব্য 4G ট্যারিফ প্ল্যান-

১৬ টাকার প্ল্যান: এই প্ল্যানে মিলবে মোট ২ GB ডাটা। মিলবে ১ দিন ভ্যালিডিটি।

৫৬ টাকার প্ল্যান: এই প্ল্যানে ১০ GB ডাটা ব্যবহার করা যাবে। ১০ দিন ভ্যালিডিটি পাওয়া যাবে।

৯৭ টাকার প্ল্যান: এই প্ল্যানে ১৮ দিন ভ্যালিডিটির সঙ্গে প্রতিদিন ২ GB ডাটা ব্যবহার করা যাবে। সঙ্গে থাকছে আনলিমিটেড কলিং।

৯৮ টাকার ডাটা সুনামি প্ল্যান: এই প্ল্যানে প্রতিদিন ২ GB ডাটা মিলবে। সঙ্গে থাকছে বিনামূল্যে EROS Now সাবস্ক্রিপশন। এই প্ল্যানের ভ্যালিডিটি ২২ দিন।

ডেটা ওয়ার্ক ফ্রম হোম ১৫১ টাকা প্ল্যান বাড়ি থেকে অফিস করলে ব্যবহার করা যাবে ২৮ দিন ভ্যালিডিটির এই প্ল্যান। এই প্ল্যানের সঙ্গে মিলবে মোট ৪০ GB ডাটা। কলিং ও মেসেজিংয়ের সুবিধাও পাওয়া যাবে। এর সঙ্গে বিনামূল্যে Zing অ্যাপ সাবক্রিপশন পাবেন গ্রাহকরা।

১৮৭ টাকার প্ল্যান এই প্ল্যানেও প্রতিদিন ২ GB ডাটা ব্যবহার করা যাবে। সঙ্গে থাকছে আনলিমিটেড কলিং ও প্রতিদিন ১০০ SMS। প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন।

১৯৮ টাকার প্ল্যান এই প্ল্যানের ভ্যালিডিটি ৫০ দিন। প্রতিদিন ২ GB ডাটা ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। অর্থাৎ মোট ১০০ GB ডেটা ব্যবহার করা যাবে। তবে এই প্ল্যানের সঙ্গে কলিং ও মেসেজিংয়ের সুবিধা থাকছে না।

২৫১ টাকার প্ল্যান এই প্ল্যানের সঙ্গেও কলিং ও মেসেজিংয়ের সুবিধা পাওয়া যাবে না। এই প্ল্যানের ভ্যালিডিটি ৩০ দিন। এই প্ল্যানের সঙ্গে মিলবে মোট ৭০ GB ডাটা।