জারি হল রান্নার গ্যাসের নতুন দাম! জেনে নিন, আজ থেকে কতো দিতে হবে রান্নার গ্যাস সিলিন্ডারের জন্য

জারি হল রান্নার গ্যাসের নতুন দাম! জেনে নিন, আজ থেকে কতো দিতে হবে রান্নার গ্যাস সিলিন্ডারের জন্য
জারি হল রান্নার গ্যাসের নতুন দাম! জেনে নিন, আজ থেকে কতো দিতে হবে রান্নার গ্যাস সিলিন্ডারের জন্য

বংনিউজ২৪x৭ ডেস্কঃ এমনিতেই দেশজুড়ে মুল্যবৃদ্ধির কারণে মানুষের দিশেহারা অবস্থা। সেই পরিস্থিতিতে কিছুটা স্বস্তির খবর নিয়ে এল সরকারি তেল সংস্থাগুলি। সাধারণত মাসের শুরুতেই রান্নার গ্যাসের নতুন দাম জারি করে থাকে সরকারি তেল সংস্থাগুলি। সেই অনুযায়ী, এ মাসের ১ তারিখ, অর্থাৎ আজ থেকেই রান্নার গ্যাসের নতুন দাম জারি করে হয়েছে।

গত মাসের মতোই এই মাসেও রান্নার গ্যাসের দামে কোনও পরিবর্তন করা হয়নি। আগে অক্টোবর মাসের মতোই নভেম্বর মাসেও HPCL, BPCL, IOC রান্নার গ্যাস সিলিন্ডারের দামে কোনও বদল করা হয়েছিল না। তবে ১৯ কিলোগ্রাম কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দাম ৫৫ টাকা বৃদ্ধি করা হয়েছিল।

আবার এর আগে শেষবার ১৪ কিলোগ্রাম রান্নার গ্যাস সিলিন্ডারের দাম জুলাই ২০২০-তে বাড়ানো হয়েছিল, সিলিন্ডার পিছু ৪ টাকা করে। তার আগের মাসে দিল্লিতে ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিহীন এলপিজি সিলিন্ডারের দাম ১১.৫০ টাকা বাড়ানো হয়েছিল।

এদিকে দেশের সবথেকে বড় ওয়েল মার্কেটিং সংস্থা IOC-র ওয়েবসাইটে যে তথ্য দেওয়া হয়েছে, সেই তথ্য অনুযায়ী, দিল্লিতে সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হচ্ছে না। দিল্লিতে এখন ১৪.২ কিলোগ্রাম ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ৫৯৪ টাকা, চেন্নাইয়ে ৬১০ টাকা এবং কলকাতায় ৬২০ টাকা।

অন্যদিকে ডিসেম্বর মাসে ১৯ কিলোগ্রাম কমার্শিয়াল গ্যাস সিলিন্ডারের দামও বৃদ্ধি করা হয়েছে। চেন্নাইতে সবথেকে বেশি বেড়েছে ১৯ কিলোগ্রাম গ্যাস সিলিন্ডারের দাম। চেন্নাইতে সিলিন্ডার পিছু বাড়ানো হয়েছে ৫৬ টাকা। এখন একটি কমার্শিয়াল সিলিন্ডারের জন্য দিতে হবে ১৪১০ টাকা। দিল্লিতে কমার্শিয়াল সিলিন্ডারের দাম বেড়েছে ৫৫ টাকা। এখন দিল্লিতে ১৯ কিলোগ্রাম সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১২৯৬ টাকা। আর কলকাতা এবং মুম্বইতে ১৯ কিলোগ্রাম সিলিন্ডারের দামও বেড়েছে ৫৫ টাকা করেই। নতুন দাম হয়েছে কলকাতায় ১৩৫১ টাকা আর মুম্বইতে ১২৪৪ টাকা।

রান্নার গ্যাসের নতুন দাম জানার জন্য সরকারি তেল সংস্থার ওয়েবসাইটে যেতে হবে৷ এখানে সংস্থার পক্ষ থেকে প্রতি মাসে সিলিন্ডারের নতুন দাম জারি করা হয়ে থাকে। https://iocl.com/Products/IndaneGas.aspx লিঙ্কে ক্লিক করে নিজের শহরের গ্যাস সিলিন্ডারের দাম জানতে পারবেন গ্রাহকরা৷

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.