মঙ্গলবার, ১৭ মে, ২০২২

'বলিউড হিরো' হিসাবে ডাহা ফেল! অথচ উদয় চোপড়ার রোজগার শুনলে চোখ কপালে তুলবেন

০৯:২৯ পিএম, জানুয়ারি ৬, ২০২২

'বলিউড হিরো' হিসাবে ডাহা ফেল! অথচ উদয় চোপড়ার রোজগার শুনলে চোখ কপালে তুলবেন

বলিউডের প্রথম সারির প্রযোজক যশ চোপড়ার কনিষ্ঠ পুত্র তিনি। বাবার প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের হাত ধরেই বলিউডে প্রবেশ। অথচ নায়ক হিসাবে নিজেকে সেভাবে প্রতিষ্ঠিতই করতে পারলেন না উদয় চোপড়া। পরপর বেশ কয়েকটি ফ্লপ ছবির পর বলিউড থেকে ক্রমশ তিনি হারিয়েই গেলেন৷ তবে অভিনয়ে ডাহা ফেল হলে কী হবে! উদয় চোপড়ার বর্তমান রোজগার শুনলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য!

তাঁকে প্রথম দেখা গিয়েছিল 'মহব্বতে' সিনেমায়। যশরাজ ফিল্মসের ওই সিনেমায় মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটি হিটও হয়। তবে এরপর যশরাজের প্রযোজনায় ‘মেরি ইয়ার কি শাদি হ্যায়’, ‘নীল অ্যান্ড নিকি’ বা ‘প্যায়ার ইমপসিবল’ প্রতিটি ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ফলে এক সময় বলিউড থেকে হারিয়েই যেতে বসেন তিনি। মাঝে 'ধুম' সিরিজের মাধ্যমে পর্দায় ফের আত্মপ্রকাশ করলেও মুখ্য চরিত্রে আর তাঁকে দেখা যায় না। বাবা উদয় চোপড়া এবং দাদা আদিত্য চোপড়া নিজেদের ক্যামেরার পিছনে থাকলেও, উদয় নিজেকে অভিনেতা তথা নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। কিন্তু সেই প্রচেষ্টা সফল না হওয়ায় বর্তমানে তিনি আর ছবি করেন না।

জানা গিয়েছে, বর্তমানে অভিনয় জগৎ থেকে নিজেকে পুরোপুরি সরিয়ে নিয়েছেন উদয় চোপড়া। তিনি এখন ‘যশরাজ ফিল্মস এন্টারটেইনমেন্ট’-এর তদারকির দায়িত্বে রয়েছেন। পাশাপাশি তিনি নিজেও একটি সংস্থা খুলেছেন, যার নাম ‘ইয়োমিক্স’। এই সংস্থার কাজ হল যশরাজ ফিল্মসের বিভিন্ন বিখ্যাত ছবিগুলির কমিকস তৈরি করা। আর এখান থেকেই বিপুল লাভের মুখ দেখেছেন তিনি।

বর্তমানে উদয়ের মোট সম্পত্তির পরিমাণ ৫০ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় যা ৩৮ কোটি টাকা। নায়ক হিসেবে বলিউডে পাত্তা না পেলেও রোজগারের দিক থেকে তিনি এখন হার মানান যে কোনও তাবড়-তাবড় বলিউড হিরোকে। অভিনয়ে পাশ নম্বর না পেলেও ব্যবসায় তিনি যে দারুণ সাফল্য অর্জন করেছেন, তা উদয়ের সম্পত্তির পরিমাণ দেখলেই বোঝা যায়।