আজ আপনাদের জন্য চিজ টমেটো রেসিপি

আজ আপনাদের জন্য চিজ টমেটো রেসিপি
আজ আপনাদের জন্য চিজ টমেটো রেসিপি

পিৎজা যে থাকা চিজ স্বাস্থ্যের পক্ষে ভালো নয়। বাইরের পিৎজা তো একেবারেই নয়। আর চিজ শুনলেই যদি জিভে জল আসে তাহলে বাড়িতেই সহজে বানিয়ে ফেলা যায় চিজ টম্যাটো। এই পদ যে কোনও সময়ে উপভোগ করা যায়। আসুন তাহলে আজ দেখে নিই এই পদ বানানোর পদ্ধতি-

প্রয়োজনীয় উপকরণ : ৪টে টম্যাটো, ১/৪ কাপ গুঁড়ো করা পারমেশান চিজ, ১ চা চামচ চিলি ফ্লেক্স, ২ টেবিল চামচ ধনেপাতা কুচি, ৪ চিমটে কালো মরিচ, ১/৪ গুঁড়ো করা মোজারেলা চিজ, ১ চা চামচ ওরিগানো, স্বাদ মতো নুন, প্রয়োজন মতো রাইস ব্র্যান তেল নিয়ে নেবেন।

প্রস্তুত প্রণালী: প্রথমে সব টম্যাটোর মাথাগুলো কেটে একটা বাটির মতো বানিয়ে ভিতর থেকে সমস্ত দানা বের করে নিতে হবে। তার পর অল্প তেল মাখিয়ে দিতে হবে টম্যাটোর গায়ে।

এবার একটি পাত্রে গ্রেটেড মোজারেলা এবং পারমেশান চিজ দিয়ে দিতে হবে। স্বাদ অনুযায়ী ওরিগানো, চিলি ফ্লেক্স, ধনেপাতা এবং নুন দিতে হবে। এই সব উপাদান ভালো করে মিশিয়ে নিয়ে সমানভাবে সব টম্যাটোর মধ্যে ভরে দিতে হবে। প্রতিটি ভরাট টম্যাটোর উপর এক চিমটি কালো মরিচের গুঁড়ো ছিটিয়ে দিতে হবে।

হয়ে গেলে এবার একটি গ্রিজ করা রাখা বেকিং ট্রেতে টমেটো রেখে প্রিহিটেড ওভেনে ২২০ ডিগ্রি সেন্টিগ্রেডে ১০-১২ মিনিট বেক করতে হবে। একটি গ্রিজড প্যানেও টম্যাটো রাখা যায়। ঢাকা দিয়ে সেই টম্যাটো নরম না হওয়া পর্যন্ত বেক করতে হবে। ব্যস, চিজ টম্যাটো রেডি। এবার বের করে পরিবেশন করুন গরম গরম।