প্রধানমন্ত্রীর ভাষণের সম্প্রচার না করায় বরখাস্ত করা হল দূরদর্শনের অফিসারকে

Image Source: Google

নিজস্ব প্রতিবেদনঃ গত ৩০ শে সেপ্টেম্বর যখন আইআইটি মাদ্রাজের পড়ুয়াদের মুখোমুখি হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তখন ধানমন্ত্রীর সেই কথোপকথন সম্প্রচারিত হয়নি চেন্নাই দূরদর্শনে৷ নির্দেশ থাকার পরেও সেই নির্দেশ না মানার কারণে অনির্দিষ্টকাল সাসপেন্ড করা হল শীর্ষ আধিকারিক বসুমতীকে।

তাঁর বিরুদ্ধে অভিযোগ উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশ অমান্য করে সেই অনুষ্ঠান সম্প্রচার করেননি বসুমতি। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের সময় তামিল গান ও নাটকের একটি অনুষ্ঠান সম্প্রচার হয়েছিল ডিডি চেন্নাইতে৷ যা নজরে আসে প্রধানমন্ত্রীর দপ্তরের৷ সংশ্লিষ্ট দপ্তরের তরফে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করা হয়৷ এরপরই প্রসারভারতী কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। সম্পূর্ণ বিষয়টি জানান হয় প্রসারভারতী কর্তৃপক্ষকে। তারপরই এহেন সিদ্ধান্ত।

চেন্নাই দুরদর্শন সূত্রের খবর, গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সম্প্রচার হবে কিনা, তা প্রথমে উচ্চতর কর্তৃপক্ষের কাছে জানতে চান আর বসুমতি। সেখান থেকেই নির্দেশ আসে ওই অনুষ্ঠান সম্প্রদার করার।সূত্রের খবর, উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশ থাকা সত্ত্বেও নরেন্দ্র মোদির অনুষ্ঠান সম্প্রচার আটকে দেন চেন্নাই দূরদর্শন কেন্দ্রের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর আর বসুমতি৷ অভিযোগ, সেই নির্দেশের পরও প্রধানমন্ত্রীর বক্তব্য সম্প্রচারিত হয়নি৷ যা সংস্থার নিয়ম লঙ্ঘন বলেই মনে করছে শীর্ষ মহল। আর সেই কারণেই সেন্ট্রাল সিভিল সার্ভিস রুল ১৯৬৫-তে বরখাস্ত করা হয় তাঁকে৷

আরও পড়ুনঃ  দেশে একদিনে আক্রান্ত হল ৬৬৩৪ জন, মোট আক্রান্ত বেড়ে দাঁড়ালো ১,৩৮,৪৭৪

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.