শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

অচৈতন্য ব্যক্তিকে কাঁধে চাপিয়ে প্রাণ রক্ষা! মহিলা পুলিশকর্মী রাজেশ্বরীর প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা

০৮:০০ পিএম, নভেম্বর ১১, ২০২১

অচৈতন্য ব্যক্তিকে কাঁধে চাপিয়ে প্রাণ রক্ষা! মহিলা পুলিশকর্মী রাজেশ্বরীর প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত চেন্নাই৷ বানভাসি শহরে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে একাধিক মানুষের। বিধ্বস্ত জনজীবনও৷ প্রাকৃতিক এই দুর্যোগে চেন্নাইয়ের পরিস্থিতি যেন নরকসম। তবে এসবের মধ্যে সম্প্রতি প্রকাশ্যে এল এমন এক ছবি, যা নতুন করে আশার আলো যোগাচ্ছে৷ চেন্নাইয়ের এক মহিলা পুলিশকর্মী প্রাণ রক্ষা করলেন এক সংজ্ঞাহীন যুবকের। প্রবল বৃষ্টির মধ্যেই যুবকটিকে কাঁধে তুলে নিরাপদ স্থানে পৌঁছে দেন তিনি। এই দৃশ্য এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে, ওই পুলিশ কর্মীর নাম রাজেশ্বরী৷ এদিন চেন্নাইয়ের টিপি চত্রম থানায় কাজ করার সময় আচমকাই খবর পান ওই এলাকায় এক কবরস্থানের দেওয়াল সমেত গাছ ভেঙে পড়েছে। একাধিক মানুষও চাপা পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। তা শুনেই দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান রাজেশ্বরী। এরপর উদ্ধারকার্যে ঝাঁপিয়ে পড়েন। তখনই তিনি দেখতে পান এক যুবক অচৈতন্য অবস্থায় পড়ে রয়েছেন। সেখানে ছুটে যান রাজেশ্বরী। এরপর যুবকটকে কাঁধে তুলে নিয়েই রাস্তার দিকে দৌঁড় দেন।

এরপর কোনও কিছুর পরোয়া না করেই যুবকটিকে কাঁধে নিয়ে গাড়ির খোঁজ করতে থাকেন রাজেশ্বরী। তাঁর মাথায় তখন একটাই চিন্তা, কীভাবে যুবকটির প্রাণ রক্ষা করা যায়! এরপর একটি অটো সামনে পেয়ে সেখানে একজনের কোলে শুইয়ে দেন ওই যুবককে। তারপর নিজেই সামনের দিকে ঠেলে দেন অটোকে। অটোটিও এরপর বেরিয়ে যায়। এই ভিডিওই এখন ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

https://twitter.com/sdhrthmp/status/1458718418723434501?t=jf-qbJzUzvTxLGhgsbnv9g&s=19

বলাই বাহুল্য, ভিডিওটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে৷ তারপর থেকেই শুভেচ্ছা, অভিনন্দনের জোয়ারে ভাসছেন চেন্নাই পুলিশের পুলিশ কর্মী রাজেশ্বরী। তাঁর প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা। রাজেশ্বরীর সাহসিকতার তারিখও ফিরছে মুখে মুখে।