সাধারণ জনতার হাতে চাবুকের মার খেলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী! দেখুন ভাইরাল ভিডিও

সাধারণ জনতার হাতে চাবুকের মার খেলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী! দেখুন ভাইরাল ভিডিও
সাধারণ জনতার হাতে চাবুকের মার খেলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী! দেখুন ভাইরাল ভিডিও

বংনিউজ ২৪x ডিজিটাল ডেস্কঃ বয়স ৬০ হলেও, এখনও শারীরিকভাবে যথেষ্ট শক্তসামর্থ। তেমনটাই প্রমাণ দিলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। গোবর্ধন পুজো উপলক্ষে শরীরে সহ্য করলেন চাবুকের মার। সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। সেই আশ্চর্য ভিডিও দেখে তাক লেগে গিয়েছে নেটিজেনদের।

ঠিক কী দেখা গিয়েছে ভিডিওতে? সেখানে দেখা যাচ্ছে, ঐতিহ্যবাহী পাগড়ি ও পোশাক করে রাজ্যের দুর্গ জেলার এক গ্রামে গোবর্ধন পুজোর মণ্ডপে উপস্থিত রয়েছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী। নিজের ডান হাতটি সামনের দিকে তুলে রেখেছেন তিনি। আর সেই হাতের উপর ক্রমাগত চাবুক দিয়ে আঘাত করে চলেছেন এক ব্যক্তি। পরপর ঘা খেয়েও প্রায় নির্লিপ্ত ভঙ্গিতে দাঁড়িয়ে রয়েছেন ভূপেশ। তাঁর এই নির্লিপ্তিভাব দেখে বিস্মিত নেটিজেনরা।

ভিডিওটি শেয়ার করে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল লিখেছেন, ‘রাজ্যের মঙ্গল কামনা ও সৌভাগ্যের জন্য আজ জাঞ্জগিরিতে সোটার আঘাত সহ্য করার প্রথা পালন করেছি। সমস্ত বাধার নাশ হোক।’ বস্তুত ‘সোটা’ হল কুশ নির্মিত এক ধরনের চাবুক। বিশ্বাস, এই চাবুকের মার শরীরে ধারণ করলে সব মনষ্কামনা পূর্ণ হয়।

প্রসঙ্গত উল্লেখ্য, দিওয়ালির পরের দিনে প্রতি বছরই হয় গোবর্ধন পুজো। পুরাণ অনুসারে, শ্রীকৃষ্ণ এদিনই তাঁর কনিষ্ঠ আঙুলে গোবর্ধন পর্বতকে উত্তোলন করে ইন্দ্রের ক্রোধের হাত থেকে গোকুলের মানুষকে রক্ষা করেছিলেন। সেই থেকেই এই দিনটিতে কুশের সোটার মার সহ্য করে সৌভাগ্য কামনা করেন মানুষ। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় সাধারণ মানুষকে গোবর্ধন পুজোর শুভেচ্ছা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এদিন এই উৎসব উপলক্ষে সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ভূপেশ বাঘেলও।