চটজলদি চিকেন পকোড়া বানানোর রেসিপি

চটজলদি চিকেন পকোড়া বানানোর রেসিপি
চটজলদি চিকেন পকোড়া বানানোর রেসিপি

হটাৎ বাড়িতে অথিতি আসুক বা সন্ধ্যায় জলখাবারে খেতে হলে। চটজলদি মুখরোচক কিছু বানাতে চাইলে চিকেন পকোড়ার জুড়ি নেই। গরম চা বা কফির সঙ্গে পরিবেশন করুন চিকেন পকোড়া। দেখে নিন এই সহজ রেসিপিটি।

প্রয়োজনীয় উপকরণ : বোনলেস চিকেন: ৫০০ গ্রাম, তেল: ২ টেবিল চামচ, কর্নফ্লাওয়ার: আধ কাপ, আদা-রসুন বাটা: ১ চা চামচ, দই: ১ কাপ, ভিনিগার: ২ চা চামচ, লেবুর রস: ১ চা চামচ, কাঁচা লঙ্কা বাটা: ১-২টো, নুন, গোলমরিচ গুঁড়ো পরিমাণমতো নিয়ে নিন…

প্রস্তুত প্রণালী: প্রথমে চিকেন গুলো পাকোরার আকারে পিস করে নিন। এবার ভালো করে ধুয়ে তুলে রাখুন। তারপর দই ফেটিয়ে তার সঙ্গে আদা-রসুন বাটা, লঙ্কা বাটা, ভিনিগার, লেবুর রস, নুন, গোলমরিচ গুঁড়ো একসঙ্গে মিশিয়ে নিন। তার মধ্যে চিকেন গুলো দিয়ে ভাল করে ম্যারিনেড করে ৪০ মিনিট মতো ফ্রিজে রাখুন। ভালো করে ম্যারিনেট করলে পকড়াও ভালো হবে।

এরপর জলে কর্নফ্লাওয়ার দিয়ে গুলে ম্যারিনেড করা চিকেন পিসগুলো কর্নফ্লাওয়ারে ডুবিয়ে কোট করে নিন। এবার করায় তেল গরম করে একটি একটি করে পকরার আকারে পিস গুলো দিয়ে দিন। মাঝারি আঁচে চিকেন সোনালি করে ভেজে তুলে নিন। এবার ধনেপাতার চাটনি, পুদিনা চাটনি, রায়তা বা টোম্যাটো কেচাপের সঙ্গে গরম গরম পরিবেশন করুন চিকেন পকোড়া।