বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

করোনা নিয়ে বৈঠক সেরেই হাসপাতাল পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

০৬:৫৮ পিএম, মে ৫, ২০২১

করোনা নিয়ে বৈঠক সেরেই হাসপাতাল পরিদর্শনে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়!

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের ভোটযুদ্ধ শেষ। ২১-এর বিধানসভা নির্বাচনে ২৯২টি আসনের (দু’টি আসনে ভোটগ্রহণ হয়নি) মধ্যে ২১৩টি আসনে জয়লাভ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস। আর আজ ছিল মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান। এই নিয়ে তৃতীয়বার, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তবে কোভিডের জন্য কোনও জাঁকজমক ছাড়া অনাড়ম্বর ছিল শপথ গ্রহণ অনুষ্ঠান। আমন্ত্রিতদের তালিকাও ছিল ছোট। এদিন শপথ গ্রহণ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমাদের প্রথম অগ্রাধিকার হল করোনাভাইরাস পরিস্থিতির মোকাবিলা করা।“

অন্যদিকে আজ শপথ গ্রহণের পর যাবতীয় অনুষ্ঠান শেষ করে নবান্নে শীর্ষ প্রশাসনিক কর্তাদের নিয়ে কোভিড বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে গার্ড অব অনার নিয়েই শুরু করেন প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক। এবং তারপর সাংবাদিক বৈঠক করে পূর্বে দেওয়া করোনা নির্দেশিকার কিছু পরিবর্তন করে নয়া নির্দেশিকা দেন মুখ্যমন্ত্রী। যেমন বাজার খোলার সময়, সোনা রুপোর দোকান খোলা রাখার সময় সহ লোকাল ট্রেন বন্ধ ও ব্যাঙ্ক খোলার রাখার সময় সংক্রান্ত নয়া নির্দেশিকা দেন। এছাড়া পূর্বে দেওয়া নির্দেশিকা অনুযায়ী বাকি ক্ষেত্রের কোনও পরিবর্তন হয়নি।

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/170552368304840

সাংবাদিক বৈঠক সমাপ্ত করেই তিনি হাসপাতাল পরিদর্শনে যান। প্রথমে শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল ও পরে পুলিশ হাসপাতালে যান তিনি। সুত্র মারফৎ জানা গেছে, করোনা পরিস্থিতির সামাল দিতে এই দুই হাসপাতালে বেড বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এবিষয়ে পুলিশ কমিশনার সোমেন মিত্র জানান, ৩০০ বেডের একটি অক্সিজেন পার্লার বসানোর পরিকল্পনা করেছেন তারা। তাদের এই কাজে মেডিকা যৌথভাবে কাজ করবে বলে জানা গেছে। অন্যদিকে পুলিশ ও তাঁদের পরিবার সহ বেড ফাঁকা থাকলে সাধারণ মানুষও এখানে ভর্তি হতে পারবে বলে জানা গেছে।