মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

উত্তরবঙ্গ সফরের সময় ফারাক্কা এবং বোলপুরে ট্রেন থামতেই দলীয় কর্মী-সমর্থকদের আবদার মেটালেন মুখ্যমন্ত্রী

০৯:১২ পিএম, ডিসেম্বর ৬, ২০২১

উত্তরবঙ্গ সফরের সময় ফারাক্কা এবং বোলপুরে ট্রেন থামতেই দলীয় কর্মী-সমর্থকদের আবদার মেটালেন মুখ্যমন্ত্রী

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজই তিনদিনের উত্তরবঙ্গ সফরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সফরের মাঝেই কর্মী- সমর্থকদের আবদার মেটালেন মুখ্যমন্ত্রী। আসলে, খারাপ আবহাওয়ার কারণে আকাশপথে যাওয়ার সিদ্ধান্ত বদল করতে হয়। রেলপথে ট্রেনেই যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এই সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গে রয়েছেন রাজ্যের মুখ্য সচিব এইচ কে দ্বিবেদী। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে রেল পথেই মালদা যাবেন মুখ্যমন্ত্রী। এদিন দুপুরে হাওড়া থেকে শতাব্দী এক্সপ্রেসে ওঠেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওযার পর এই নিয়ে দ্বিতীয়বার তাঁর উত্তরবঙ্গ সফর।

এদিন ফারাক্কায় দাঁড়িয়েছিল শতাব্দী এক্সপ্রেস। বস্তুত মুখ্যমন্ত্রীর অপেক্ষাতেই দাঁড়িয়েছিলেন দলের কর্মী-সমর্থকেরা। মুখ্যমন্ত্রীকে দেখার সঙ্গে সঙ্গেই তাঁদের উল্লাস পৌঁছায় মুখ্যমন্ত্রীর কান পর্যন্ত। এরপরই, তিনি দলীয় কর্মীদের আবদার মেটালেন। যদিও এমন কোনও পরিকল্পনা ছিল না। দলীয় কর্মী সমর্থকদের আবদার মেটাতেই আসন ছেড়ে উঠে আসেন তিনি। নিরাপত্তারক্ষীদের নজরদারির মধ্যেই মুর্শিদাবাদের কর্মীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, সোমবার মালদায় রাত্রিবাস করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই মঙ্গলবার দুই দিনাজপুরে প্রশাসনিক বৈঠক সারবেন তিনি। বুধবার মালদায় প্রশাসনিক বৈঠক হওয়ার কথা। তারপর বিকেলে মুখ্যমন্ত্রী মুর্শিদাবাদ যাবেন। এরপর নদিয়া হয়ে কলকাতা ফিরে যাবেন তিনি। এদিকে, এদিন রেলপথে মুখ্যমন্ত্রী আসছেন জেনেই কর্মী সমর্থকরা ফরাক্কা স্টেশনে ভিড় জমান। প্রথমে সমর্থকদের উদ্দেশে নিজের আসনে বসেই জানলা দিয়ে হাত নাড়েন। এরপর দলীয় কর্মীদের আবদার মেটাতে আসন ছেড়ে উঠে আসেন। কয়েক মুহূর্ত কথা বলেন।

https://www.facebook.com/AITCofficial/posts/4766007760105357

তবে, ফারাক্কাই শুধু নয়। মালদার পথে যাওয়ার আগে জনশতাব্দী এক্সপ্রেস বোলপুরেও থামে। সেখানে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের সঙ্গেও সাক্ষাত্‍ করেন মুখ্যমন্ত্রী। ট্রেন এসে থামতেই নেত্রীর দিকে এগিয়ে যান ‘দিদি’র প্রিয় কেষ্ট। নিজেদের মধ্যে কুশল বিনিময়ের পরেই জেলার পরিস্থিতি নিয়ে কথা বলে তাঁরা।

https://www.facebook.com/AnubrataMondalOfficial/posts/1337823333334161

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহেই নবান্ন সূত্রে জানা গিয়েছিল, ডিসেম্বরে উত্তরবঙ্গ সফরে যাবেন মুখ্যমন্ত্রী। তৃতীয়বার রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর এই নিয়ে দ্বিতীয়বার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন বলে জল্পনাও ছিল তুঙ্গে। গত অক্টোবর মাসেই উত্তরবঙ্গে সফরে গিয়ে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠক করেছিলেন তিনি। সেবার একটানা বৃষ্টি আর ধসের জেরে বিপর্যস্ত ছিল উত্তরবঙ্গ। পাহাড়ের পরিস্থিতি খতিয়ে দেখতেই উত্তরবঙ্গে গিয়েছিলেন মমতা। কিন্তু, সেবার দার্জিলিং যাননি তিনি।