বিধানসভায় রাজ্য বাজেট পেশের পরই WBCS অফিসারদের সঙ্গে ছবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি

বিধানসভায় রাজ্য বাজেট পেশের পরই WBCS অফিসারদের সঙ্গে ছবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, Image Source: Posted on Facebook by @MamataBanerjeeOfficial
বিধানসভায় রাজ্য বাজেট পেশের পরই WBCS অফিসারদের সঙ্গে ছবি তুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, Image Source: Posted on Facebook by @MamataBanerjeeOfficial

আজ বিধানসভায় রাজ্য পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে রাজ্য বাজেট পেশ করা হল। দ্বিতীয় তৃণমূল সরকারের এটাই শেষ বাজেট। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাজেট পেশ করলেন। এবং বাজেট পেশের পরই WBCS অফিসারদের সঙ্গে একটি ছবি তুলেছেন তিনি। ছবিটি নিজের সরকারি ফেসবুক অ্যাকাউন্টেও পোস্ট করেন মুখ্যমন্ত্রী।

বাজেটে রাজ্যের উন্নয়নের জন্য একাধিক পরিকল্পনা এবং প্রকল্প এনেছে সরকার। শিক্ষাখাতে নতুন স্কুল চালু এবং অর্থনৈতিক সাহায্যের জন্য অর্থ বরাদ্দ করেছেন মুখ্যমন্ত্রী। এছাড়াও তফশিলি জাতি ও উপজাতিদের জন্য ২০ লাখ ঘর নির্মাণ, কৃষক বন্ধু প্রকল্প ও পথশ্রী প্রকল্পের উন্নয়ন সহ মাতৃবন্দনা নামে নতুন এক প্রকল্পও এনেছেন তিনি।

১০০ দিনের কাজের ক্ষেত্রেও এসেছে পরিবর্তন। পর্যটন শিল্পে উৎসাহ দিতে ইনসেনটিভ স্কিমও চালু করা হয়েছে। এছাড়াও দেড় হাজার পার্শ্ব শিক্ষক নিয়োগের পাশাপাশি আগামী অর্থবর্ষ থেকে প্রত্যেক দ্বাদশ শ্রেণীর পড়ুয়াকে ট্যাব দেওয়ার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। আরও বিভিন্ন খাতে বাজেটের নানা পরিবর্তন এসেছে।

বাজেট পেশের পরই রাজ্যের WBCS-এর বিভিন্ন পদের অফিসারদের সঙ্গে নিজের একটি ছবিও তোলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ফেসবুকে সে ছবি পোস্ট করে প্রশংসাসূচক বাক্যে তিনি লেখেন-“Moment captured with my WBCS officers team, selfless support and family today at the West Bengal Vidhan Sabha. Always dedicated, innovative and forever striving for new heights”। রাজ্যের সাধারণ মানুষ থেকে শুরু করে বহু নেটিজেনই লাইক, কমেন্ট এবং শেয়ারে ভরিয়ে দেন সেই ছবি।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.