মুখ্যমন্ত্রীর তোপ, যথেষ্ট নয় চিনা অ্যাপ নিষিদ্ধ করা, দিতে হবে আরও কড়া দাওয়াই

মুখ্যমন্ত্রীর তোপ, যথেষ্ট নয় চিনা অ্যাপ নিষিদ্ধ করা, দিতে হবে আরও কড়া দাওয়াই

সোমবার কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছিল টিকটক সহ ৫৯টি চিনা অ্যাপ বন্ধ করার। যা নিয়ে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন শুধুমাত্র চিনা অ্যাপ বন্ধ করাই যথেষ্ট জবাব দেওয়া হবে না চিনকে, বরং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আরও কড়া জবাব দেওয়ার কথা ভাবতে হবে তিনি আরো জানিয়েছেন যে কেন্দ্রীয় সরকার চিনে আগ্রাসন সামলাতে যা সিদ্ধান্ত নেবে তাতেই পূর্ণ সায় থাকবে রাজ্য সরকারের।

মঙ্গলবার নবান্নে একটি সাংবাদিক বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিস্কার বলেন, “আমরা চাই কেন্দ্রীয় সরকার একটা কড়া জবাব দিক। সরকারই সিদ্ধান্ত নিক কীভাবে জবাব দেওয়া হবে। একটা যোগ্য জবাব না দিলে সাধারণ মানুষ সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলবে”। মমতা আরো জানান যে, “কেন্দ্রীয় সরকার চিনের বিরুদ্ধে যে সিদ্ধান্তই নেবে তাতেই পূর্ণ সমর্থন থাকবে আমাদের সরকারের। অনেক বেশি আক্রামণাত্মক হতে হবে আমাদের”।

মুখ্যমন্ত্রী আরও বলেন যে তাদের দলের এটাই মত যে তারা বৈদেশিক সম্পর্কের বিষয়ে নাক গলাতে চান না। প্রসঙ্গত চাইনিজ অ্যাপ নিয়ে নিষিদ্ধ করার বিষয়ে সরকারি স্তরে আগেই আলোচনা করা হচ্ছিল। কেন্দ্রীয় সরকার কী কী চিনা অ্যাপ রয়েছে সেই তালিকাও চেয়েছিল। এবার সোমবার সরাসরি একগুচ্ছ চিনা অ্যাপকে নিষিদ্ধ করল ভারত সরকার।

আরও পড়ুনঃ  অন্তত এক লক্ষ কোটি গাছ লাগান, ফিরে পাওয়া যাবে ১০০ বছর আগের পৃথিবী

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.