আন্তর্জাতিক

ফের চীনে থাবা বসাল করোনা, ৬ জন আক্রান্ত হওয়ায় করোনা পরীক্ষা করা হবে ৯.৪ মিলিয়ন বাসিন্দার

ফের চীনে থাবা বসিয়েছে করোনা। সূত্রের খবর, চীনের কুইনদাও শহরে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬ জন। এরপরেই ৯.৪ মিলিয়ন বসতি সম্পন্ন এই শহরের সমস্ত বাসিন্দাদের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে চীন প্রশাসন।

প্রসঙ্গত, চীনে প্রথম করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলেও বিগত বেশ কয়েক মাস ধরে চীনে সংক্রমণ ধীরে ধীরে তলানিতে ঠেকেছে। কিন্তু রবিবার পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বন্দর লাগোয়া কুইনদাও শহরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে 6 জন, যা চিন্তার ভাঁজ ফেলেছে চীন প্রশাসনের কপালে। সূত্রের খবর, এই শহরে জনসংখ্যা ৯.৪ মিলিয়ন। আগামী পাঁচ দিনের মধ্যে এই শহরের সমস্ত বাসিন্দার করোনা পরীক্ষা করা হবে, জানা গিয়েছে এমনটাই।

ইতিপূর্বে জুন মাসে চীনে যখন করোনা আক্রান্তের সংখ্যা ২০ মিলিয়ন হয়ে গিয়েছিল সেই সময় বহু শহরে গণ করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয় বেইজিং প্রশাসন। এদিকে চীন থেকে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়ালেও আপাতত এই দেশে অনেকাংশে নিয়ন্ত্রণে করোনা। তাই নতুন করে এই ভাইরাস প্রভাব বিস্তার করুক চায়ছে না চীন।

এদিকে বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন আনতে মরিয়া বেইজিং প্রশাসন। এই মুহূর্তে চীনের একাধিক করোনা ভ্যাকসিন প্রস্তুতকারী কোম্পানি অন্তিম পর্বের ট্রায়াল চালাচ্ছে। করোনা ভাইরাসের সংক্রমণের জন্য চীনের দিকে অভিযোগের আঙুল তুলেছে একাধিক দেশ। এমনকি চীনের উহান ল্যাব থেকে এই ভাইরাস ছড়িয়েছে বলে দাবি করে এক চীনা বৈজ্ঞানিকের।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.

Back to top button