নেকড়ের বদলে কুকুর! প্রকাশ্যে এল চাইনিজ চিড়িয়াখানার হাস্যকর কেলেংকারির ঘটনা! দেখুন ভিডিও

নেকড়ের বদলে কুকুর! প্রকাশ্যে এল চাইনিজ চিড়িয়াখানার হাস্যকর কেলেংকারির ঘটনা! দেখুন ভিডিও / Image Source- Screengrab from Video Uploaded on YouTube by @VESA Channel
নেকড়ের বদলে কুকুর! প্রকাশ্যে এল চাইনিজ চিড়িয়াখানার হাস্যকর কেলেংকারির ঘটনা! দেখুন ভিডিও / Image Source- Screengrab from Video Uploaded on YouTube by @VESA Channel

নেকড়ের বদলে খাঁচায় সাজিয়ে রাখা হল কুকুর। সম্প্রতি প্রকাশ্যে এল এমনই এক উদ্ভট ঘটনার ভিডিও। ঘটনার সঙ্গে নাম জড়িয়েছে চিনের একটি চিড়িয়াখানার। জানা গিয়েছে, চিনের হুবেই প্রদেশের Xiangwushan চিড়িয়াখানায় ঘটেছে এই কেলেংকারি। যা প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে উঠেছে নেটমাধ্যমে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, একজন দর্শনার্থী হাঁটতে হাঁটতে ‘উল্ফ’ বা নেকড়ে চিহ্নিত একটি খাঁচার দিকে হাঁটছেন। তারপরই লাগে চমক! দেখা যায় খাঁচাটির মধ্যে নেকড়ের বদলে বসে রয়েছে একটি রটওয়েলার কুকুর। যা দেখে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে দর্শনার্থীদের মধ্যে।

দেখুন ভিডিওটি-

চিনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিওটি ভাইরাল হতেই জনগণের নজর কাড়ে তা। এই প্রসঙ্গে চিড়িয়াখানার এক কর্মচারী জানিয়েছেন, খাঁচাটিতে আসলে একটি নেকড়েই ছিল। তবে বৃদ্ধ হওয়ার কারণে কিছুদিন আগেই সে মারা যায়। তারপরই কুকুরটিকে সেখানে অস্থায়ীভাবে রাখা হয়েছিল। প্রসঙ্গত, এই চিড়িয়াখানাতে ঢোকার জন্য ১৫ ইউয়ান বা আনুমানিক ১৬৮ ডলারের টিকিট কাটতে হয়। তবে করোনা মহামারীর কারণে বর্তমানে যথেষ্ট দর্শক হচ্ছে না।

অবশ্য এটিই প্রথম নয়। এর আগেও চিনের একটি চিড়িয়াখানায় একটি কুকুরকে অন্য প্রাণী হিসাবে সাজিয়ে রাখা হয়েছিল। ২০১৮ সালে, চিনের ইউহে চিড়িয়াখানায় সাইবেরিয়ান বাঘের চিহ্নিত খাঁচায় একটি কুকুর রাখা হয়েছিল। যা পরে স্ক্যানারের আওতায় আসে। ফলে চিনের চিড়িয়াখানার রক্ষণাবেক্ষণ নিয়ে একাধিক প্রশ্ন থেকেই যায়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.