শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বিজেপি সাংসদকে নোটিশ দিল সিআইডি! আর্থিক দুর্নীতি কাণ্ডে জরুরি তলব ভবানীভবনে

১১:০২ পিএম, মে ২০, ২০২১

বিজেপি সাংসদকে নোটিশ দিল সিআইডি! আর্থিক দুর্নীতি কাণ্ডে জরুরি তলব ভবানীভবনে

একদিকে রাজ্যের চার হেভিওয়েট নেতা যখন সিবিআইয়ের গ্রেফতারিতে নাজেহাল ঠিক তখনই বিজেপি সাংসদ অর্জুন সিং এর বাড়িতে গিয়ে কড়া নাড়লো সিআইডি। বৃহস্পতিবার সন্ধ্যেবেলা অর্জুন সিং এর জগদ্দলের বাড়ি মজদুর ভবনে যায় রাজ্যের গোয়েন্দা সংস্থা সিআইডি। কিন্তু সেই সময় বিজেপি সাংসদ বাড়ি না থাকায় ঘন্টা খানেক অপেক্ষা করে তার বাড়ির দেওয়ালে একটি নোটিশ টাঙিয়ে ফিরে আসেন তারা।

এদিন জগদ্দল থানার পুলিশকে সঙ্গে নিয়ে অর্জুন সিংয়ের বাড়িতে পৌঁছয় সিআইডির একটি দল। সূত্রের খবর, সে সময় বাড়িতে ছিলেন না বিজেপি সাংসদ। বেশ কিছুক্ষণ সেখানে অপেক্ষা করেন তারা। এরপর অর্জুন সিংয়ের বাড়ির দেওয়ালে একটি সাদা কাগজে ছাপানো নোটিস ঝোলানো হয়। সেখানে জানানো হয় আগামী ২৫ মে বিজেপি সাংসদ যেন ভবানী ভবনে হাজিরা দেন। একই সঙ্গে ওই নোটিশে উল্লেখ করা হয়েছে ভাটপাড়া সমবায় দুর্নীতি নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করতে চান গোয়েন্দারা। সূত্রের খবর, অর্জুন সিংয়ের পাশাপাশি তাঁর আরও দুই আত্মীয়র নামে নোটিস দিয়েছে ভবানীভবন।

অর্জুন সিং ভাটপাড়া সমবায় ব্যাংকের চেয়ারম্যান থাকাকালীন সেই সময় ১৩২ কোটি টাকার দুর্নীতির অভিযোগ উঠেছিল। সেই সময় এ বিষয়ে তদন্ত করার জন্য অর্জুন সিং কে ডেকে পাঠিয়েছিল সিআইডি। তখন অর্জুন সিং জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিহিংসাপরায়ণ হয়ে এই ষড়যন্ত্র করেছেন। তবে তৃণমূলের তরফে জানানো হয়েছিল দুর্নীতি হলে তার সঠিক তদন্ত হবেই।

তবে এই প্রথম নয়, এর আগেও বেশ কয়েকবার অর্জুন সিং এর বাড়িতে এই একই মামলায় হানা দেয় পুলিশ। সার্চ ওয়ারেন্ট নিয়ে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের গোয়েন্দারা তাঁর বাড়িতে অভিযান চালিয়েছিল। তাঁর দুই আত্মীয়ের বাড়িতেও সেই সময় হানা দিয়েছিল তদন্তকারীরা।