বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

আজ উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক মমতার

১০:১২ এএম, অক্টোবর ২৫, ২০২১

আজ উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক মমতার

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হয়ে এই প্রথম উত্তরবঙ্গ সফরে মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই বাগডোগরা থেকে শিলিগুড়ি গিয়েছেন তিনি। আজ উত্তরকন্যায় প্রশাসনিক বৈঠক রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। এদিন বেলা দুটো থেকে সেই বৈঠক শুরু হবে বলেই সূত্রের খবর।

আজ করোনা আবহে ভার্চুয়ালি পর্যালোচনা বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। পাহাড়ের ধস কবলিত এলাকার পরিস্থিতি পর্যালোচনা করবেন তিনি। জানা গিয়েছে, এদিনের বৈঠকে জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের পুলিশ সুপার ও প্রশাসনিক কর্তাদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে।

গত মঙ্গলবার থেকে টানা বৃষ্টির ফলে ধস নেমেছিল পাহাড়ের বিভিন্ন জায়গায়। বেড়ে গিয়েছিল তিস্তার জলস্তর। যার ফলে সমস্যায় পড়েছিলেন সাধারণ মানুষ।পরিস্থিতি এখনও পুরোপুরি ঠিক হয়নি। বিপর্যস্ত সেই এলাকাগুলি ঘুরে দেখবেন মমতা। এছাড়া বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে গিয়েছিল বিভিন্ন এলাকা। রাস্তা ও চাষের জমিও জলের নিচে চলে গিয়েছিল। প্রশাসনিক বৈঠকে তা নিয়েও আলোচনা হতে পারে বলে জানা গিয়েছে।

এরপর মঙ্গলবার তিনি যাবেন কার্শিয়াংয়ে। সেখানে কালিম্পং-দার্জিলিংয়ের প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করবেন। পাহাড়ের বর্তমান পরিস্থিতি ও বিভিন্ন প্রকল্প নিয়ে সেখানে আলোচনা হতে পারে। এদিকে এখন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের দায়িত্ব রয়েছে তাঁর হাতে। তাই সব মিলিয়ে তাঁর এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।