মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

নির্দেশিকা পাওয়া মাত্রই সমস্ত সভা বাতিল করলেন মমতা! চলবে শুধু অনলাইন প্রচার

১০:১৭ পিএম, এপ্রিল ২২, ২০২১

নির্দেশিকা পাওয়া মাত্রই সমস্ত সভা বাতিল করলেন মমতা! চলবে শুধু অনলাইন প্রচার

ভয়াবহ করোনা পরিস্থিতিতে প্রচার মিছিল রোড শো নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। কমিশনের এই নির্দেশ পাওয়া মাত্রই টুইট করে নিজের সমস্ত আগাম কর্মসূচি বাতিল করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি জানালেন বাকি দুই দফার ভোটের জন্য ভার্চুয়াল ভাবেই প্রচার করবেন তিনি। বৃহস্পতিবার কমিশনের তরফে এক নোটিশ জারি করে জানানো হয়েছে, সমস্ত রোড শো, জনসভা, পদযাত্রায় নিষেধাজ্ঞা জারি হল। এমনকি বাইক, সাইকেল র‍্যালিতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ সন্ধ্যে ৭টা থেকেই সেই নিয়ম বলবৎ হবে বলেও জানানো হয় ওই নোটিশে। তবে সামাজিক দূরত্ব মেনে সভা করা যাবে সর্বোচ্চ ৫০০জনকে নিয়ে।

এই নির্দেশিকা পাওয়ার পরেই মুখ্যমন্ত্রী টুইট করে জানান, "নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী আমি পূর্ব নির্ধারিত সমস্ত জনসভার সূচি বাতিল করছি। আমরা ভার্চুয়ালি ভাবে মানুষের কাছে পৌঁছে যাব। ভার্চুয়াল বৈঠকের সময় খুব শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।" এদিকে, কমিশনের এই নির্দেশিকা পাওয়ার পরেই কলকাতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অমিত শাহের যে সমস্ত রোড শো, জনসভা ছিল সেগুলো বাতিল হয়েছে।

https://twitter.com/MamataOfficial/status/1385258506970755074

প্রসঙ্গত বামফ্রন্টের তরফে আগেই জানানো হয়েছিল তারা আর কোন বড় জনসভা করবে না। যা করবে অনলাইনের মাধ্যমেই তারা সভা করবে। পাশাপাশি জনসভা না করার কথা জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীও। এমনকি অধীর বাবু বাকি দফার নির্বাচন স্থগিত রাখার জন্য কমিশনে দাবি করেছিলেন।