প্রস্তুতি শুরু হলেও শেষ মুহূর্তে উত্তরবঙ্গে সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী

প্রস্তুতি শুরু হলেও শেষ মুহূর্তে উত্তরবঙ্গে সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী
প্রস্তুতি শুরু হলেও শেষ মুহূর্তে উত্তরবঙ্গে সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী

চলতি মাসের ২১তারিখ উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু সেই সফরসূচি বাতিল করেছেন মুখ্যমন্ত্রী। দক্ষিণবঙ্গের লাগাতার বৃষ্টির কারণে উত্তরবঙ্গ সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী। এমনটাই জানান শিলিগুড়ি পৌরসভার প্রশাসক মন্ডলের চেয়ারম্যান গৌতম দেব।

তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার পর এই প্রথম উত্তরবঙ্গ সফর করার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের।ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর সফরকে ঘিরে প্রশাসনিক স্তরেও তৎপরতা এবং প্রস্তুতি শুরু হয়ে গিয়েছিল। কিন্তু দক্ষিণবঙ্গে লাগাতার বৃষ্টির জেরে কলকাতায় এবং তার পার্শ্ববর্তী এলাকায় যেভাবে জলমগ্ন পরিস্থিতির সৃষ্টি হয়েছে তাতে এই মুহূর্তে উত্তরবঙ্গ যাওয়ার পরিকল্পনা বাতিল করেছেন তিনি।পরিস্থিতি একটু ঠিক হলে আগামী মাসে মুখ্যমন্ত্রী সফরসূচির দিন ঠিক হতে পারে বলেও জানিয়েছেন গৌতম বাবু।

এদিকে বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে আশানুরূপ ফল হয়নি তৃণমূলের। অন্যদিকে উত্তরবঙ্গের নিজেদের পায়ে তলার জমি সামান্য শক্ত হতেই উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করার জন্য দাবি জানিয়েছে বিজেপি। এই সব কিছু নিয়েই মূলত উত্তরবঙ্গ সফরে এসে বৈঠক করার কথা ছিল মুখ্যমন্ত্রীর।

গৌতম দেব বলেন, জোয়ার ভাটার কারণে দক্ষিণবঙ্গে জলমগ্ন পরিস্থিতি তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফর বাতিল করেছেন। তবে পরিস্থিতি স্বাভাবিক হয় তবে আগামী মাসের প্রথম সপ্তাহে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে আসতে পারেন। যদিও তাঁর সফরসূচির তারিখ কিংবা কর্মসূচি এখনো জানা যায়নি।

ঠিক কি কারণে উত্তরবঙ্গের তাদের ভোটব্যাংকে এহেন বিপর্যয় হয়েছে সে বিষয়ে পর্যালোচনা বৈঠক করার কথা ছিল মুখ্যমন্ত্রীর। একইসঙ্গে উত্তরবঙ্গ সফরসূচিতে দলীয় কর্মীদের সঙ্গে বৈঠক করার পাশাপাশি তাদের মনোবল বাড়াতেও সাহায্য করতেন বলেও সূত্রের খবর।