বিবেক দুবেকে পর্যবেক্ষক করায় তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের

বিবেক দুবেকে পর্যবেক্ষক করায় তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের
file image

পশ্চিমবঙ্গের আগামী নির্বাচনে বিবেক দুবেকে পর্যবেক্ষক করায় তোপ দাগলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা শুক্রবার বিকেলে বলেন, “২০১৯ সালে বিবেক দুবে পর্যবেক্ষক ছিলেন। তিনিই ফের পর্যবেক্ষক হলেন। স্বরাষ্ট্রমন্ত্রী যেন ক্ষমতার অপব্যবহার না করেন। প্রধানমন্ত্রীকেও তাই বলছি। বিজেপির সবাই মিলে মনে করে, বাংলাকে নিগৃহীত করব!“

সূত্রের খবর, গত লোকসভা ভোটের সময়ে বাংলায় বিশেষ পর্যবেক্ষকের দায়িত্ব দিয়ে অজয় নায়েককে পাঠিয়েছিল নির্বাচন কমিশন। আর সেই দায়িত্ব পেয়ে বিহারের অতীতের আইনশৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে পশ্চিমবঙ্গের বর্তমান অবস্থার তুলনা করেছিলেন বিশেষ নির্বাচনী পর্যবেক্ষ।

তিনি সে সময়ে বিজেপি নেতাদের সুরে সুর মিলিয়ে বলেছিলেন, ‘পশ্চিমবঙ্গে এখন যা পরিস্থিতি ১০ বছর আগে বিহারের আইনশৃঙ্খলা পরিস্থিতি এরকমই ছিল। কিন্তু, এখন বিহার বদলে গিয়েছে। রাজ্যে গণতন্ত্রের হাল খুব ভালো নয়।’ তাঁর ওই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের প্রতিবাদ জানিয়েছিল রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতারা।

এমনকী তাঁকে অপসারণের জন্য মুখ্য নির্বাচন কমিশনারের কাছেও স্মারকলিপি দিয়েছিলেন তাঁরা। যদিও ‘বিজেপি বান্ধব’ আধিকারিককে বিশেষ পর্যবেক্ষকের দায়িত্ব থেকে সরাতে রাজি হননি নির্বাচন কমিশনের শীর্ষ কর্তারা। আর সেই সুযোগ নিয়ে বাংলার ভোটকে বিতর্কিত করেছিলেন অজয় নায়েক।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.