শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রামকৃষ্ণ মিশনের সহ অধ্যক্ষ স্বামী শিবময়ানন্দজীর মৃত্যুতে শোকবার্তা মুখ্যমন্ত্রী-রাজ্যপালের

১০:১৪ এএম, জুন ১২, ২০২১

রামকৃষ্ণ মিশনের সহ অধ্যক্ষ স্বামী শিবময়ানন্দজীর মৃত্যুতে শোকবার্তা মুখ্যমন্ত্রী-রাজ্যপালের

জীবনাবসান হল রামকৃষ্ণ মিশনের সহ অধ্যক্ষ স্বামী শিবময়ানন্দজীর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। রামকৃষ্ণ মঠ ও মিশন সূত্রে খবর, শুক্রবার রাত নটা বেজে পাঁচ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনকর।

বেশ কিছুদিন ধরেই করোনা আক্রান্ত হয়ে তিনি ভর্তি ছিলেন হাসপাতালে। রামকৃষ্ণ মঠ ও মিশন সূত্রে খবর, হাইপারটেনশন, কিডনিজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। স্বামী শিবময়ানন্দজী বহুদিন ধরেই রামকৃষ্ণ মঠ ও মিশনের বিভিন্ন শাখার দায়িত্বে ছিলেন। যার মধ্যে সিমলা স্ট্রিটের স্বামী বিবেকানন্দের বাড়ি, কাশীপুর উদ্যানবাটী ও কাঁকুরগাছির যোগদ্যান মঠ উল্লেখযোগ্য।

রাজ্যপাল লেখেন, "কলকাতার সেবা প্রতিষ্ঠান রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের সহ-রাষ্ট্রপতি স্বামী শিবমায়ানন্দজী মহারাজের মৃত্যুতে গভীর সমবেদনা জানাচ্ছি। গুরুতর কোভিড নিউমোনিয়ার কারণে তিনি আজ (১১ জুন ২০২১) রাত 9.05-এ তিনি মহাসমাধি অর্জন করেছেন"।

https://twitter.com/jdhankhar1/status/1403410479851077633

তাঁর মৃত্যুতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শোক জানিয়ে লেখেন, "রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের ভাইস-প্রেসিডেন্ট স্বামী শিবময়ানন্দজী মহারাজের (রণেন মহারাজ) প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি রামকৃষ্ণ মঠ ও মিশনের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। তাঁর কর্ম ও শিক্ষা মঠ ও মিশনের অনুগামীদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর প্রয়াণে আধ্যাত্মিক জগতে এক শূন্যতার সৃষ্টি হল। আমি রণেন মহারাজের সকল শিষ্য ও ভক্তদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি"।