হঠাৎ রাজভবনে মমতা! নিছকই সৌজন্য সাক্ষাৎ?

হঠাৎ রাজভবনে মমতা! নিছকই সৌজন্য সাক্ষাৎ?
হঠাৎ রাজভবনে মমতা! নিছকই সৌজন্য সাক্ষাৎ?

রাজভবন নবান্নের সংঘাতের মধ্যেই বুধবার রাজভবনে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার হঠাৎ এই রাজভবনে আসাকে কেন্দ্র করে জল্পনা ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

এদিন নবান্ন থেকে বেরিয়ে হঠাৎই রাজভবনে আসেন মুখ্যমন্ত্রী। প্রায় ৩:৫১ মিনিটে হাইকোর্টের দিকের গেট দিয়ে রাজ ভবনে ঢোকেন তিনি। দীর্ঘ ১ ঘণ্টা ৪৫ মিনিট বৈঠক সেরে বেরিয়ে যান। সাংবাদিকের মুখোমুখি হননি এদিন মুখ্যমন্ত্রী। তবে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে ছবি টুইট করেছেন রাজ্যপাল। যদিও কি নিয়ে বৈঠক হয়েছে তা নিয়ে মুখ খোলেননি কোনও পক্ষই।

সম্প্রতি রাজ্যপালও একাধিক বিষয় নিয়ে রাজ্যের বিরুদ্ধে অভিযোগ করেছেন। রাজ্যের আইন শৃঙ্খলা ও প্রশাসনিক ব্যবস্থা নিয়েও প্রশ্ন তুলেছেন। ভোট পরবর্তী হিংসা নিয়েও রাজ্যকে কোণঠাসা করার সুযোগ ছাড়েন নি জগদীপ ধনকর। পাল্টা এই বিষয় নিয়ে রাজ্য সরকার নীরব কেন সেই জবাবও চেয়েছেন তিনি। তবে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর সৌজন্যের ছবি দেখা গিয়েছিল বিধানসভায় ভাষণ পাঠের দিন। যদিও প্রথমে রাজ্যের ক্যাবিনেটের লিখে দেওয়া ভাষণ বদলানোর দাবি করেছিলেন রাজ্যপাল।

এদিকে রাজ্যের বিরুদ্ধে একের পর এক ইস্যু নিয়ে সরব হচ্ছে বিজেপি। ভুয়ো ভ্যাকসিন, জঙ্গি যোগ ছাড়াও ভুয়ো আইপিএস একাধিক বিষয় নিয়ে রাজ্যের বিরুদ্ধে সুর চড়িয়েছে গেরুয়া শিবির। অন্যদিকে গতকালই শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়করা পিএসি চেয়ার ম্যান পদে মুকুল রায়কে বসানো নিয়ে রাজ্যপালের কাছে নালিশ জানিয়েছেন। এমনকি রাষ্ট্রপতির কাছেও যাবেন বলে জানিয়েছেন। এর ঠিক পরের দিনই মুখ্যমন্ত্রীর হঠাৎ রাজভবন সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।