প্রথম দফার ভোটের আগে পশ্চিম মেদিনীপুরে মমতা, বাঁকুড়ায় অভিষেক

প্রথম দফার ভোটের আগে পশ্চিম মেদিনীপুরে মমতা, বাঁকুড়ায় অভিষেক
প্রথম দফার ভোটের আগে পশ্চিম মেদিনীপুরে মমতা, বাঁকুড়ায় অভিষেক /image source: facebook post by @MamataBanerjeeOfficial

রাত পোহালেই একুশের নির্বাচনের প্রথম দফার ভোট। তার আগে আজ পশ্চিম মেদিনীপুরের সভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ পশ্চিম মেদিনীপুরের বেলিয়াঘাটা, ঝাঁকড়া এবং কেলেঘাইতে সভা করবেন তৃণমূল সুপ্রিমো।

ভোটের আগে ক্রমশই বাড়ছে রাজনৈতিক উত্তাপ। জনসভা করে রাজনৈতিক দলগুলি একে অপরের বিরুদ্ধে অভিযোগ শানাচ্ছে। এই পরিস্থিতিতে পিছিয়ে নেই তৃণমূলও। প্রত্যেকদিনই মুখ্যমন্ত্রী তিনটি করে সভা করছেন।

সেই মতই আজ তার সভা রয়েছে পশ্চিম মেদিনীপুরে। শনিবার প্রথম দফায় পাঁচটি জেলার 30 টি আসনে ভোটগ্রহণ হবে। এর মধ্যে রয়েছে জঙ্গলমহলের ২৩টি আসন। ওই জেলাগুলিতে বৃহস্পতিবার এ নির্বাচনী প্রচার শেষ হয়ে গিয়েছে।

গতকাল মেদিনীপুরের সভাতেও বিজেপি-র ভোট লুঠ নিয়ে হুঁশিয়ারি দেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “যারা ভোটার মেশিন পাহারা দেবে, তাদের জন্য আমি কিছু করবই করব।” সম্প্রতি বিভিন্ন জনসভায় তিনি এ নিয়ে জনগণকে সতর্ক করছেন। বুধবারও বাঁকুড়ার ওন্দার জনসভা থেকে তিনি বলেছিলেন, ভোট কিনতে রাতের অন্ধকারে টাকা বিলি করছে বিজেপি। প্রতিশ্রুতি দিয়েছিলেন, টাকা বিলিতে জড়িতদের হাতেনাতে ধরিয়ে দিতে পারলে পুরস্কারস্বরূপ চাকরি দেবেন। এই মন্তব্য ঘিরে বিতর্কও তৈরি হয়েছিল।

আর বৃহস্পতিবার মেদিনীপুরের সভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ফের বললেন, “যারা ভোটার মেশিন পাহারা দেবে, তাদের জন্য আমি কিছু করবই করব।” অতএব আজও পশ্চিম মেদিনীপুরের তিনটি সভা থেকে ঝড় তুলবেন তিনি। এদিকে, বাঁকুড়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ৩টি সভা রয়েছে আজ। ১২টা, ১টা ও দুটোয় বাঁকুড়ায় সভা করবেন তৃণমূল সাংসদ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.