নারী দিবসে মহিলা বাহিনী নিয়ে মিছিল মুখ্যমন্ত্রীর

নারী দিবসে মহিলা বাহিনী নিয়ে মিছিল মুখ্যমন্ত্রীর
নারী দিবসে মহিলা বাহিনী নিয়ে মিছিল মুখ্যমন্ত্রীর

আজ আন্তর্জাতিক নারী দিবস। এদিন কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রত্যেক বছর নারী দিবসে তিনি এই সভা করে থাকেন। নির্বাচনের আগে এই বছর এই মিছিলে গুরুত্ব অনেকটাই বেশি।

জানা যাচ্ছে মিছিল থেকে কেন্দ্রের একাধিক বিষয় সুর চরাতে পারেন তিনি। এদের মুখ্যমন্ত্রীর সঙ্গে মিছিলে তৃণমূলের মহিলা সদস্যরা পা মেলাবেন। তবে থাকবেন অন্যান্য নেতৃত্বরা ও।

এ দিনের মিছিলে দেখা যেতে পারে তারকা সংসদ মিমি চক্রবর্তী, নুসরাত জাহান সহ অদিতি মুন্সি, সায়নী ঘোষ, লাভলি মৈত্রদের। অন্যদিকে আগামী বিধানসভা নির্বাচনের তারকা প্রার্থীরাও থাকতে পারেন এদিনের মিছিলে।

প্রসঙ্গত আন্তর্জাতিক নারী দিবসের আগেই গতকাল মহিলাদের নিয়ে উত্তরবঙ্গে মাল্লাগুরি মোড় থেকে পদযাত্রা শুরু করেন মুখ্যমন্ত্রী। সেখানে হাজার হাজার মহিলা তৃণমূল নেত্রী কে নিয়ে হিলকার্ট রোড হয়ে তিন কিমি দূরে হাসমিচক পর্যন্ত চলে মিছিল। গতকালের ওই মিছিলেও জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে আওয়াজ তোলেন মুখ্যমন্ত্রী। এরপর ফেরাজ আন্তর্জাতিক নারী দিবসের মহিলাদের নিয়ে পথে নামতে চলেছেন তিনি, যা কার্যত ভোটের আগে বঙ্গ রাজনীতিতে তাৎপর্যপূর্ণ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.