বাচ্চা ছেলে হলে বোঝানো যেত! ফের রাজ্যপালকে কটাক্ষ মমতার

বাচ্চা ছেলে হলে বোঝানো যেত! ফের রাজ্যপালকে কটাক্ষ মমতার
বাচ্চা ছেলে হলে বোঝানো যেত! ফের রাজ্যপালকে কটাক্ষ মমতার

“উনি তো ওদেরই লোক”। রাজ্যপাল জগদীপ ধনকরের দিল্লি সফর নিয়ে এভাবেই কটাক্ষ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে রাজ্যপালের দিল্লি সফর নিয়ে বেশি কিছু মন্তব্য করতে না চাইলেও অল্পের মধ্যে দিয়েই তাকে একহাত নেন তিনি।

অন্যদিকে বারবার ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল। এই বিষয়ে রাজ্য সরকারের গাফিলতি এবং রাজ্য প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করেছেন তিনি। এমনকি দিল্লি যাওয়ার আগেও পরবর্তী হিংসা নিয়ে রাজ্য সরকার কেন নীরব রয়েছে সেই প্রশ্ন তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে করা চিঠি লিখেছেন ধনকর। এই প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বিরক্তি প্রকাশ করে বলেন, “আমার কিছুই বলার নেই, সবাই যা বলছে সেটাই আমার কথা। বাচ্চা ছেলে হলে বোঝানো যেত। উনি কার সঙ্গে দেখা করবেন সেটা তাঁর একান্ত ব্যক্তিগত ব্যাপার। রাজ্যপাল নিযুক্ত করার সময় আমায় জিজ্ঞাসা করা হয়নি, তাই আমি কিছু বলতে পারব না ওরাই বলবে সবটা।”

রাজ্যপাল হয়েও নিজের সাংবিধানিক পদের মর্যাদা না রেখে একজন নেতার মতো আচরন করছেন। এই অভিযোগ বারবার এসেছে রাজ্যের শাসক দলের তরফে। এদিন ফের একবার সেইভাবেই নাম না করে রাজ্যপালকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার রাতেই তিন দিনের সফরে দিল্লি গেছেন রাজ্যপাল জগদীপ ধনকর। সেখানে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তার। এদিকে আজ সকালে রাষ্ট্রপতির সঙ্গেও বৈঠক করেছেন তিনি। কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করার। কিছু নেই মুখ্যমন্ত্রী কে এদিন প্রশ্ন করা হলে প্রকাশ্যেই বিরক্তি প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন বলেন, “কার সঙ্গে দেখা করবেন ওনার ব্যাপার। উনি তো ওদেরই লোক।”