নন্দীগ্রামের জন্য শীঘ্রই মনোনয়ন জমা দিতে পারেন তৃণমূল নেত্রী: সূত্র

নন্দীগ্রামের জন্য শীঘ্রই মনোনয়ন জমা দিতে পারেন তৃণমূল নেত্রী: সূত্র
নন্দীগ্রামের জন্য শীঘ্রই মনোনয়ন জমা দিতে পারেন তৃণমূল নেত্রী: সূত্র

নন্দীগ্রামের সভা থেকে দাঁড়িয়ে দিয়ে জানিয়েছিলেন সেখান থেকে প্রার্থী হবেন তিনি নিজেই। এবার 11 মার্চ ওই আসনের জন্য মনোনয়নপত্র জমা দিতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর এমনটাই।

নন্দীগ্রাম নিয়ে তৃণমূলের আন্দোলন বরাবরের। তবে সে সময় নন্দীগ্রামে তৃণমূলের হয়ে লড়াই করেছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু এখন বিজেপিতে তিনি যোগদানের পরেই এই নন্দীগ্রাম নিয়েই শুরু হয়েছে টানাটানি। মুখ্যমন্ত্রী নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ার কথা ঘোষণা করতেই শুভেন্দু বাবু ওপেন চ্যালেঞ্জ দিয়ে জানিয়েছিলেন ওই নন্দীগ্রাম থেকেই মুখ্যমন্ত্রীর বিপরীতে দাঁড়াবেন তিনি। এমনকি মুখ্যমন্ত্রী কে 50 হাজার ভোটে হারানোর চ্যালেঞ্জ করেছিলেন শুভেন্দু। জানা যাচ্ছে খুব শীঘ্রই মনোনয়ন জমা দিতে পারেন শুভেন্দুও।

এদিকে নন্দীগ্রাম থেকে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সির বদলে নির্বাচনী নন্দীগ্রামের থেকে প্রার্থী হবেন তিনি নিজেই। ইতিমধ্যেই প্রথম দফার নির্বাচনের জন্য মনোনয়ন দেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। দলীয় সূত্রে খবর 11 মার্চ শিবরাত্রির দিন বেলা বারোটা নাগাদ মনোনয়নপত্র জমা দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, পয়লা এপ্রিল ভোটের দিন ঘোষণা হয়েছে নন্দীগ্রামে। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন নন্দীগ্রামের পাশাপাশি ভবানীপুর থেকেও প্রার্থী হবেন তিনি। দক্ষিণ কলকাতায় অবশ্য ভোটের দিন ঘোষিত হয়েছে 26 এপ্রিল। দু জায়গা থেকেই মুখ্যমন্ত্রী প্রার্থী হচ্ছেন কিনা সেটা অবশ্য সময় বলবে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.