CO-WIN অ্যাপ বিভ্রাট! হোঁচট খেল টিকাকরণ প্রক্রিয়া

CO-WIN অ্যাপ বিভ্রাট! হোঁচট খেল টিকাকরণ প্রক্রিয়া
CO-WIN অ্যাপ বিভ্রাট! হোঁচট খেল টিকাকরণ প্রক্রিয়া / প্রতীকী ছবি(ফাইল ছবি)

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ফের CO-WIN অ্যাপ বিভ্রাট। পূর্বে এই সমস্যা বহুবার দেখা দিয়েছে। তবে এই অ্যাপ এ আবারও একাধিক পরিবর্তন করে আপগ্রেড করা হয় এই অ্যাপ। তবে তার পরে আবারও সমস্যায় পড়ল এই অ্যাপ। আজ এই অ্যাপ প্রায় ৪৫ মিনিটেরও বেশি সময় বন্ধ ছিল বলে জানা যায়। তার জেরে বন্ধ হয়ে পড়ে টিকাকরণ প্রক্রিয়াও। আজ ৯০ টি কেন্দ্রে প্রবীণ নাগরিকদের টিকাকরণ প্রক্রিয়া দেওয়ার কাজ শুরু হয়। তবে CO-WIN অ্যাপে বিভ্রাট হওয়ায় বাধাপ্রাপ্ত হয় টিকাকরণ প্রক্রিয়া।

প্রসঙ্গত দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে করোনার নয়া স্ট্রেইন। বিজ্ঞানীদের মতে এই নয়া স্ট্রেইন এর ওপর বিশেষ ভাবে নজর রাখা প্রয়োজন। কারন এর প্রকোপ আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এমনকি করোনার নয়া স্ট্রেইন এ কেউ আক্রান্ত হলে শরীরে অ্যান্টিবডি থাকলেও কোন কাজ দেবে না বলে জানা যাচ্ছে। এছাড়া যারা একবার করোনায় আক্রান্ত হয়েছেন তারা আবারও করোনার নয়া স্টেইন এও আক্রান্ত হতে পারেন।

এমনকি নয়া স্ট্রেইন এ আক্রান্তের শরীরে বাসা বাঁধছে নিউমোনিয়া। যার ফলে বিশেষজ্ঞরা মনে করছেন মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতে পারে। তবে ইতিমধ্যে প্রথম দফায় চিকিৎসক, স্বাস্থ্য কর্মী ও প্রথম সারির করোনা যোদ্ধাদের করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। আর এবার শুরু হবে দ্বিতীয় দফা টিকাকরন। মার্চ মাস থেকে ৪৫-এর বেশি ও ৬০ বছরের ঊর্ধ্বে থাকা কো-মর্বিডিটি-যুক্ত ব্যক্তিদের করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে। সরকারি ভাবে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হলেও যেকেউই বেসরকারি হাসপাতালে ডোজ প্রতি ২৫০ টাকা দিয়ে ভ্যাকসিন নিতে পারে বলেও জানিয়েছে সরকার। তবে ভ্যাকসিন নিতে নাম নথিভুক্ত করতে হবে CO-WIN অ্যাপে। কিন্তু এভাবে বারবার অ্যাপে বিভ্রাট হওয়ায় সমস্যা দেখা দিচ্ছে টিকাকরণ প্রক্রিয়ায়।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.