বোতল থেকে জল পান করছে আস্ত এক কোবরা সাপ! পুরনো ভিডিও মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায়

বোতল থেকে জল পান করছে আস্ত এক কোবরা সাপ! পুরনো ভিডিও মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায় / Image Source- Screengrab from Video Tweeted By @susantananda3
বোতল থেকে জল পান করছে আস্ত এক কোবরা সাপ! পুরনো ভিডিও মুহূর্তেই ভাইরাল নেটদুনিয়ায় / Image Source- Screengrab from Video Tweeted By @susantananda3

বোতল থেকে জল পান করছে আস্ত এক সাপ! জাতে সে কোবরা। বছর তিনেকের পুরোনো এই ভিডিও ফের ভাইরাল হল নেটদুনিয়ায়। ভারতীয় বন পরিষেবা আধিকারিক সুশান্ত নন্দা গত পরশু বিকেলে মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে ভিডিওটি শেয়ার করেছেন। তারপরই আবার লোকচক্ষুর সামনে আসে সেটি।

টুইটারে ভিডিও ক্লিপটি শেয়ার করে আইএফএস সুশান্ত নন্দা লিখেছেন- “প্রেম ও জল … জীবনের সেরা দুটি উপাদান”। সংক্ষিপ্ত এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক বন আধিকারিক তার হাতে প্লাস্টিকের জলের বোতল নিয়ে একটি কোবরা সাপের সামনে বসে রয়েছেন। এরপর তিনি বোতলটিকে সাপটির মুখের সামনে বাড়িয়ে দিলেন। এরপর অবাক কান্ড! স্পষ্টতই তৃষ্ণার্ত সাপটি দ্রুত পান করতে থাকে বোতলের জল।

যদিও ভিডিওটি তিন বছরের পুরোনো। তবু আবারও সেটি ভাইরাল হয়ে গিয়েছে। ইতিমধ্যেই প্রায় ৯০০০ ভিউও হয়ে গিয়েছে সেটির। পাশাপাশি লাইক, কমেন্ট এবং শেয়ারের বন্যা। তৃষ্ণার্ত সাপটিকে সাহায্য করার জন্য বন আধিকারিকটির অসীম সাহস এবং মানবিকতা বোধের প্রশংসাও করেছেন নেটিজেনরা। “সাহস এবং কর্মে সহানুভূতি”- এই মন্তব্য করেছেন একজন টুইটার ব্যবহারকারী। আবার অন্য আরেক ব্যক্তি লেখেন- “বাহ – সত্যিই দুর্দান্ত”।

তবে কিছু নেটিজেন আবার সমালোচনাও করতেও ছাড়েননি। ভিডিওটি সুরক্ষিতভাবে পরিচালনা করার প্রশিক্ষণ দেওয়া না হলে ওই ব্যক্তিটির সাপের কাছাকাছি আসা উচিত নয় বলেও দাবী করেছেন তারা। যদিও এই প্রথমবার নয়। এর আগেও বোতল থেকে সাপের জল খাওয়ার কোনও ভিডিও সামাজিক মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করেছে। ২০১৩ সালে, কর্ণাটকের কাইগা গ্রামেও এক তৃষ্ণার্ত রাজ কোবরাকে জল সরবরাহ করেছিলেন একজন বন-উদ্ধারকর্মী।

দেখুন সাপকে জল খাওয়ানোর ভিডিওটি…

আরো পড়ুনঃ   মারাঠি গান গেয়ে ফের ভাইরাল নন্দি সিস্টার্স, রইলো ভিডিও