শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

বিরূপ আবহাওয়া হলেও ভবানীপুরে ভোট দানের জন্য বিশেষ ব্যবস্থা কমিশনের

০৯:০১ এএম, সেপ্টেম্বর ৩০, ২০২১

বিরূপ আবহাওয়া হলেও ভবানীপুরে ভোট দানের জন্য বিশেষ ব্যবস্থা কমিশনের

ঘূর্ণাবর্ত ও নিম্নচাপের জেরে লাগাতার বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। যার মধ্যে কলকাতাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা জারি করেছিল আবহাওয়া দফতর। এরপরেই চিন্তা বাড়িয়েছিল ভবানীপুরের ভোট। প্রশ্ন উঠছিল বৃষ্টি হলে ভবানীপুরবাসী ভোট দেবেন কিভাবে। যদিও নির্বাচন কমিশন জানালো আবহাওয়া বাধা হলে প্রস্তুত রয়েছে তারা। কমিশনের তরফে জানানো হয়েছে, খারাপ আবহাওয়ার কারণে কেউ যদি বুথে যেতে না পারেন তাঁর জন্য বিশেষ ব্যবস্থা করা হবে। নির্বাচন কমিশনের পোর্টালে অভিযোগ জানালেই এই ব্যবস্থা নেওয়া হবে। ভোটকেন্দ্রে ভোটারকে পাঠানোর ব্যবস্থা করবে নির্বাচন কমিশনই। শুধু ভবানীপুরের জন্যই এই বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

যদিও আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে কলকাতার আবহাওয়ার উন্নতি হবে। তবে যেহেতু বর্ষা এখনও বিদায় নেয়নি তাই বিক্ষিপ্ত বৃষ্টি জারি থাকবে। যদিও এই বৃষ্টিতে তেমন অসুবিধে হবে না। একইসঙ্গে ঝোড়ো হাওয়ার বেগও কমবে কলকাতায়।

প্রসঙ্গত, ভবানীপুরের জন্য প্রথম থেকেই বাড়তি নজর দিয়েছে কমিশন। এই বিধানসভা কেন্দ্রকে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলেছে প্রশাসন। কেবলমাত্র একটি কেন্দ্রের জন্য বেনজিরভাবে ৩৫ কোম্পানি কেন্দ্রীয় আধাসেনা বাহিনীর ব্যবস্থা করেছে কমিশন।