৯২৬ টাকায় নয় মাত্র ৬৩৩ টাকায় মিলবে রান্নার গ্যাস! কিভাবে? আজই বুক করুন

৯২৬ টাকায় নয় মাত্র ৬৩৩ টাকায় মিলবে রান্নার গ্যাস! কিভাবে? আজই বুক করুন/ প্রতীকী ছবি
৯২৬ টাকায় নয় মাত্র ৬৩৩ টাকায় মিলবে রান্নার গ্যাস! কিভাবে? আজই বুক করুন/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ গ্যাসের ক্রমাগত দাম বৃদ্ধি নিয়ে চিন্তার ভাঁজ সাধারণ মানুষের কপালে। কোনও মাসেই স্থির থাকে না গ্যাসের দাম। এক গ্যাসের এত বেশি দাম তারপর রয়েছে গ্যাস কে ঘরে নিয়ে আসার জন্য একটি ভাড়া। আর কলকাতায় বেশির ভাগ বাড়িই দু তালা ফলে ওই ভারী গ্যাস ওপরে তুলতে মাথার ঘাম পায়ে পড়ে গ্রাহকদের। এবার সেক্ষেত্রে এল নতুন সুবিধা। বাজারে এসেছে কম্পোজিট সিলিন্ডার। এটি এল পি জি গ্যাসের তুলনায় অনেক হালকা।

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফলে সহজেই বাড়ির ওপর তুলতে পারবেন। পাশাপাশি এখন কলকাতায় গ্যাসের দাম ৯২৬ টাকা। আর সরকারের ভর্তুকি ২০ টাকা। কম্পোজিট সিলিন্ডারে ভর্তুকি না পাওয়া গেলেও এই গ্যাসের দাম তুলনামুলক ভাবে কম। পাশাপাশি ৫ কেজি বা ১০ কজি যে কোনও ওজনের এই গ্যাস পাওয়া যাবে। আর এই গ্যাসের আরও একটি সুবিধা হল কতটা গ্যাস আছে সেটি জানা যাবে আগে থেকেই। ফলে যখন গ্যাস শেষ হবে তখনই অর্ডার দিয়ে নতুন গ্যাস আনাতে পারবেন। নতুন করে গ্যাস মজুত রাখার কোনও প্রয়োজন নেই।

এল পি জি গ্যাসের মতই এই গ্যাসের ক্ষেত্রে প্রতি মাসে দাম পরিবর্তন হয়। আসুন জেনে নেওয়া যাক কিভাবে পাবেন এই গ্যাস। নতুন গ্যাস নিতে গেলে ১০ কেজি কম্পোজিট সিলিন্ডারের জন্য ৩ হাজার ৩৫০ টাকা ও ৫ কেজি সিলিন্ডারের ক্ষেত্রে ২ হাজার ১৫০ টাকা জমা দিতে হবে। বর্তমানে এই গ্যাসের ১০ কেজির সিলিন্ডারের দাম ৬৩৩ টাকা ৫০পয়সা।