বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

ফিরহাদ, মদন মিত্ররা গ্রেফতার হলে, শুভেন্দু-মুকুল নয় কেন? এই প্রশ্নে হাইকোর্টে জনস্বার্থ মামলা

০৪:০৩ পিএম, মে ১৮, ২০২১

ফিরহাদ, মদন মিত্ররা গ্রেফতার হলে, শুভেন্দু-মুকুল নয় কেন? এই প্রশ্নে হাইকোর্টে জনস্বার্থ মামলা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ নারদা মামলায় ফের উত্তাল রাজ্য-রাজনীতি। নারদা মামলায় গতকালই গ্রেফতার করা হয়েছে, রাজ্যের নব্য গঠিত মন্ত্রিসভার পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম, পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, কামারহাটির বিধায়ক মদন মিত্র এবং কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে।

এদিকে নারদা মামলায় এই চারজনকে গ্রেফতার করা হলেও, বাকিদের অর্থাৎ শুভেন্দু এবং মুকুলকে কেন গ্রেফতার করা হয়নি, সে প্রশ্ন কাল শুরু থেকেই উঠতে শুরু করে। শাসকদলের পাশাপাশি বিরোধীদের পক্ষ থেকেও এই প্রশ্ন তোলা হয়। এমন প্রধ্ন উঠতে থাকে যা, শুধুমাত্র বিজেপিতে যাওয়ার কারণেই কি এই দুই নেতাকে ছাড় দেওয়া হয়েছে? এমনকি গতকাল এই গ্রেফতারির প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে একই অভিযোগ করেছেন নারদ কর্তা ম্যাথু স্যামুয়েলস। তিনি জানিয়েছেন, ‘এতদিন পর বিচার মিলল, আমার সুখের দিন’। তবে, এই গ্রেফতারির তালিকায় শুভেন্দু অধিকারীর নাম নেই কেন? সেই প্রশ্নও তিনি তুলেছেন।

এদিকে এই একই প্রশ্নে এবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এবং মুকু্ল রায়ের নাম উল্লেখ করে হাইকোর্টের দ্বারস্থ হলেন কংগ্রেস নেতা অমিতাভ চক্রবর্তী। নারদাকাণ্ডে তাঁর আগের করা একটি জনস্বার্থ মামলায় এবার এই বিষয়টি নয়া সংযোজন।

উল্লেখ্য তৃণমূল কংগ্রেস গতকালই এই গ্রেফতারি প্রসঙ্গে বলতে গিয়ে অভিযোগ করেছে যে, একই কাণ্ডে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, মুকুল রায় এবং শঙ্কুদেব পণ্ডাকে গ্রেফতার করা হল না কেন? ফিরহাদ হাকিম নিজে বলেছেন যে, ‘বিজেপি সব কিনে নিতে পারে। সিবিআই, ইডি সব। আইনি পথে আমরা ন্যায় বিচার পাব।’ অন্যদিকে মদন মিত্র বলেন, ‘আমরা খারাপ শুভেন্দু আর মুকুল ভাল!’

উল্লেখ্য সোমবারই নারদাকাণ্ডে রাজ্যের চার প্রভাবশালীর গ্রেফতারি প্রসঙ্গে মুখ খোলেন অমিতাভ চক্রবর্তী। লিখিত বিবৃতি দিয়ে তিনি বলেন যে, ‘আমার যতদূর মনে পরে বাংলার কোনও নেতা-মন্ত্রীকে এইভাবে হাত পেতে টাকা নিতে টিভির পর্দায় দেখিনি। এইসব অন্য রাজ্যে হয়, বাংলায় হয় না। সেই জন্যই মহামান্য কলকাতা হাইকোর্টের কাছে আমার আবেদন ছিল যে, যিনি স্ট্রিং অপারেশন করেছেন তিনি অপরাধী, না যে সব নেতাদের টাকা নিতে দেখা গেছে তাঁরা অপরাধী, সেটাই বিচার হোক। সিবিআই আমাকে যখন ডেকেছিল, তখনও একই কথা তাঁদেরও বলেছিলাম।’