শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

'সরকারের জেদের কারণেই সংসদে আলোচনা হচ্ছে না', পেগাসাস ইস্যু নিয়ে এবার বিস্ফোরক অধীররঞ্জন!

০২:২৮ পিএম, জুলাই ২৯, ২০২১

'সরকারের জেদের কারণেই সংসদে আলোচনা হচ্ছে না', পেগাসাস ইস্যু নিয়ে এবার বিস্ফোরক অধীররঞ্জন!

বেশ কিছুদিন ধরেই পেগাসাস ইস্যু নিয়ে তোলপাড় হচ্ছে দেশের রাজনীতি। পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে নাকি ফোনে আড়ি পাতা হচ্ছে। যা নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে গলা চড়িয়েছেন দেশের বহু রাজনৈতিক ব্যক্তিত্বই। এবার এই ইস্যু নিয়েই মোদি সরকারের বিপক্ষে তোপ দাগলেন কংগ্রেস দলনেতা অধীররঞ্জন চৌধুরী। এদিন কড়া ভাষায় তাঁর বার্তা, "সরকারের জেদের কারনেই সংসদে কোনও রকম আলোচনা হচ্ছে না।"

পেগাসাস ইস্যু নিয়ে এর মধ্যেই বেশ কয়েকবার উত্তপ্ত হয়েছে সংসদ৷ বৃহস্পতিবারও এর ব্যতিক্রম হয়নি৷ পেগাসাস কাণ্ডের তদন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI-কে দিয়ে নয়, বরং সুপ্রিম কোর্টের নজরদারিতে বিচার বিভাগীয় তদন্ত করা হোক, এমন দাবী তুলেছেন বিরোধীরা৷ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতির দাবীও তোলা হয়েছে। সংসদের গান্ধীমূর্তির পাদদেশে বিক্ষোভও দেখান বিরোধী সাংসদরা। অন্যদিকে বিরোধীদের কড়া আক্রমণ শানিয়েছে সরকার পক্ষও৷

এদিন লোকসভার স্পিকার ওম বিড়লা বলেন, "কিছু সদস্য সংসদবিরোধী কাজ করেই চলেছেন। যদি তা চলতেই থাকে, তবে সেই সমস্ত সদস্যদের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিতে হবে।" অপরদিকে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর কথায়, "সরকার, স্পিকার এবং চেয়ারম্যান সকলে ব্যক্তিগতভাবে বিরোধীদের অনুরোধ করছেন। তারপরেও হাউস চলতে না দেওয়ার সিদ্ধান্ত থেকে তাঁরা সরছেন না। এরপর যদি ওঁরা বলেন আমরা হাউস চালাতে দিচ্ছি না, তা একেবারেই মিথ্যে। করোনা নিয়ে রাজ্যসভায় আলোচনা হলেও লোকসভায় এই বিষয়ে কথা বলতে তাঁরা রাজি নন।"