শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

তৃতীয় দফার টিকাকরণের নাম নথিভুক্তকরণের শুরুতেই প্রযুক্তিগত সমস্যায় বিকল কো-উইন পোর্টাল!

০৫:৫১ পিএম, এপ্রিল ২৮, ২০২১

তৃতীয় দফার টিকাকরণের নাম নথিভুক্তকরণের শুরুতেই প্রযুক্তিগত সমস্যায় বিকল কো-উইন পোর্টাল!

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশজুড়ে বাড়ছে করোনার সংক্রমণ। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এদিকে এই পরিস্থিতিতে তৃতীয় দফার টিকাকরণের নাম নথিভুক্তকরণ প্রক্রিয়া শুরু হতেই ধাক্কা খেল।

বুধবার বিকেল প্রযুক্তিগত সমস্যার কারণে বিকল হয়ে যায় সরকারি কো-উইন পোর্টাল। এর জেরে বুধবার বিকেল ৪ টে নাগাদ এই পোর্টালে টিকাকরণের জন্য নাম নথিভুক্তকরণ প্রক্রিয়া বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলায় করোনা ভ্যাকসিন নেওয়া বিশেষ করে জরুরি এবং সেই কারণেই শুরু থেকেই বারবার চিকিৎসক থেকে বিশেষজ্ঞরা বলে আসছেন যে, টিকাকরণ প্রক্রিয়ার উপর আর জোর দিতে হবে। এদিকে ইতিমধ্যেই কেন্দ্র সরকার গণটিকাকরণ কর্মসূচির কথা ঘোষণা করেছে। আগামী ১ মে থেকে দেশে ১৮ বছর এবং তার বেশি বয়সীদের টিকা দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। সে জন্য অনলাইনে নাম রেজিস্ট্রেশন শুরু হয়েছে ইতিমধ্যেই।

আর করোনা টিকা নিতে হলে এই সরকারি ‘কো-উইন’ অ্যাপে নাম নথিভুক্ত করাতে হবে। সেই জন্যই অনলাইনে নাম নথিভুক্ত করা শুরু হয়েছিল। কিন্তু সেখানে মাঝপথেই বিভ্রাট দেখা দিল। টিকার জন্য নাম নথিভুক্তকরণ প্রক্রিয়ার উদ্যোগে বাধ সাধল প্রযুক্তিগত সমস্যা। ওই অ্যাপ কাজ না করায়, এখন বিপাকে পড়েছেন অনেকেই।