চোখ রাঙাচ্ছে করোনা! আবারও দেশে দৈনিক সংক্রমনে রেকর্ড গড়ল

চোখ রাঙাচ্ছে করোনা! আবারও দেশে দৈনিক সংক্রমনে রেকর্ড গড়ল
চোখ রাঙাচ্ছে করোনা! আবারও দেশে দৈনিক সংক্রমনে রেকর্ড গড়ল

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আবারও করোনা ভয়াবহ আকার ধারণ করতে চলেছে। ধীরে ধীরে আতঙ্কের ঘন কালো মেঘ আরও ঘনীভূত হচ্ছে। দেশব্যাপী করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল সাধারণ মানুষ থেকে প্রশাসন সকলেই। আমেরিকার পর ভারত এখন দ্বিতীয় দেশ, যেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ পেরিয়েছে। বর্তমানে আমেরিকার থেকে ভারতে অনেক বেশি দ্রুত গতিতে ছড়াচ্ছে করোনা ভাইরাস৷ পরিস্থিতি ক্রমশই ভয়াবহ আকার ধারণ করেছে৷ গত বছরের তুলনায় এ বছর আরও ভয়ঙ্কর রুপ নিয়েছে করোনা। করোনার দ্বিতীয় ঢেউ দেশের দৈনিক মৃত্যুর সংখ্যাকেও বাড়িয়ে দিয়েছে।

উল্লেখ্য ফের নয়া রেকর্ড গড়ছে দেশে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,৫২,৮৭৯ জন। এমনকি গত একদিনে নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ৮৩৯ জনের। এছাড়া গত ২৪ ঘন্টায় দেশে সুস্থ হয়েছেন ৯০,৫৮৪ জন। দেশের মধ্যে মহারাষ্ট্র, গুজরাত, পঞ্জাব এবং কর্ণাটকের দৈনিক সংক্রমণ সবথেকে বেশি।

অন্যদিকে গতকাল অর্থাৎ শনিবার থেকেই কর্ণাটকের বেশকিছু জেলায় জারি হয়েছে নাইট কারফিউ। এছাড়া মহারাষ্ট্রেও জারি হয়েছে নাইট কারফিউ। বিধিনিষেধ জারি থাকবে রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত। অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১১ লক্ষ ৮হাজার ৮৭ জন। এই পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৩লক্ষ ৫৮ হাজার ৮০৫ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ২০লক্ষ ৮০হাজার ৪৪৩ জন। এবং মৃত্যু হয়েছে ১লক্ষ ৬৯ হাজার ২৭৫ জনের।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.