শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমন! তবে বেগ দিচ্ছে মৃত্যু সংখ্যা

০৯:২৩ পিএম, মে ১৬, ২০২১

রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমন! তবে বেগ দিচ্ছে মৃত্যু সংখ্যা

করোনা সংক্রমন রুখতে রাজ্য জুড়ে শুরু হয়েছে লকডাউন। এদিকে রাজ্যে সামান্য হলেও কমেছে দৈনিক সংক্রমণ। তবে ছিন্তা বাড়াচ্ছে মৃত্যু সংখ্যা। স্বাস্থ্যদফতরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ১১৭। আর এ নিয়ে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ১১ লক্ষ ৩৩ হাজার ৪৩০ জন। এই মুহূর্তে রাজ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১ লক্ষ ৩১ হাজার ৮০৫।

তবে গত একদিনে মারণ ভাইরাসে মৃত্যু ফের একবার বেড়েছে।২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪৪ জনের। সুস্থতার হার অবশ্য বাড়ল রাজ্যে। গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ১৯,১১৩। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৮৭.২০ শতাংশ, যা গত কয়েকদিনের তুলনায় ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘন্টায় ৬৪হাজার ৩২৭ টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৯.৯১ শতাংশ রিপোর্ট পজিটিভ।

করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে নতুন সরকার গঠনের পরই রাজ্যে কার্যত লকডাউন শুরু হয়ে গিয়েছে। বন্ধ লোকাল ট্রেন, মেট্রো, বাস, অটোর মতো গণপরিবহণও। বেঁধে দেওয়া হয়েছে বাজার খোলার সময়। চিকিত্সা পরিকাঠামোও আরও উন্নত করা চেষ্টা চলছে প্রতিনিয়ত। তা সত্ত্বেও কিছুতেই যেন সংক্রমণে লাগাম পরানো যাচ্ছে না।

বিশেষ করে উত্তর ২৪ পরগনার করোনা পরিস্থিতি সবচেয়ে উদ্বেগজনক। রবিবারও এখানে দৈনিক সংক্রমণ ৪১১৬, মৃত্যু হয়েছে ৩৯ জনের। এরপরই রয়েছে কলকাতা।সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ৩৪৫১। শহরে গত একদিনে মৃত্যু হয়েছে ৩৩ জনের। করোনার বিরুদ্ধে লড়াইয়ে সবচেয়ে এগিয়ে উত্তরের দুই জেলা - কালিম্পং, আলিপুরদুয়ার।